শিক্ষার বিকাশ ঘটাতে দিবা নৈশ কলেজর উদ্যোগ

 

DSC06603শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি করতে পারেনা। বর্তমান শিক্ষা ব্যবস্থার সাথে তাল মিলিয়ে সাতক্ষীরা দিবা নৈশ কলেজের শিক্ষার বিকাশ ঘটানোর লক্ষে এবং প্রতিষ্ঠানের সুনাম ও ঐতিহ্যের ধারা অব্যাহত রাখতে নানামুখি কার্যক্রম চালিয়ে যাচ্ছে সাতক্ষীরার এতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠান। সাতক্ষীরা দিবা নৈশ কলেজ পরিচালনা পরিষদের সভাপতি সদর ০২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্ড়াক আহমেদ রবি তার নিজ প্রচেষ্টার মাধ্যমে কলেজের উন্নয়নের বিভিন্ন কর্মপরিকল্পনা হাতে নিয়ে কলেজ পরিচালনা কমিটি ও শিক্ষকদের সাথে মত বিনিময় করে কলেজের সুবিধা অসুবিধা মনিটরিং করে যাচ্ছেন।

 

বর্তমানে এ প্রতিষ্ঠানের অধ্যক্ষ এ কে এম সাকিবুজ্জামান গত বছরের ৯ আগষ্ট যোগদানের পর থেকে বিভিন্ন কর্ম পরিকল্পনা নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। ১৯৯২ সালে বিশিষ্ট শিক্ষানুরাগী ও দৈনিক কাফেলার প্রতিষ্ঠাতা সম্পাদক মরহুম আব্দুল মোত্তালেব এ কলেজটি প্রতিষ্ঠিত করেন। যেখানে টেস্ট পরীক্ষার পরে অন্যান্য কলেজ শিক্ষার্থীদের খোজ খবর রাখেনা সেখানে সাতক্ষীরা দিবা নৈশ কলেজ নিয়মিত অতিরিক্ত ক্লাস ও পরীক্ষা নিচ্ছে এবং কলেজের অধ্যক্ষ এ কে এম সাকিবুজ্জামান ও উপাধ্যক্ষ মোঃ ময়নুল হাসান ১১ সদস্য বিশিষ্ট কমিটি করে দিয়ে রাতে ছাত্র ছাত্রীদের বাড়ী ও হোষ্টেল গুলোতে ও খোজ নিচ্ছেন তারা পড়াশুনা করছে কিনা।

 

৫ম তলা বিশিষ্ট কলেজটিতে মোট ২ হাজার ছাত্র ছাত্রী আছে। তার মধ্যে ছাত্রী ৫শ এবং ছাত্র ১ হাজার ৫০০শত জন। শিক্ষক মোট ১শ ১১ জন। অনার্স কোর্সে ১০টি বিষয় আছে। খুব শ্রীগ্রহ নিজস্ব হোস্টেল নির্মাণ করতে যাচ্ছে এ প্রতিষ্ঠান।

 

লেখাপড়া২৪.কম/সাতক্ষীরা/পিআর/এমএএ-০৬০৫

পছন্দের আরো পোস্ট