খুবির অপরাজিতা হলে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

????????????????????????????????????

শনিবার (৯ জানুয়ারি ২০১৬) সন্ধ্যায় খুলনা বিশ্ববিদ্যালয়ের অপরাজিতা হলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। অপরাজিত হলের প্রভোস্ট প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান।

 

Post MIddle

প্রধান অতিথি এক সংক্ষিপ্ত বক্তব্যে ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের অপরাজিতা হলের মেয়েরা সবসময়ই সুন্দরভাবে নানা অনুষ্ঠান আয়োজন করে এবং সবকিছুতেই তাদের মধ্যে আন্তরিকতা লক্ষ্য করা যায়। এ বছরও আলোকসজ্জা, মঞ্চসজ্জা থেকে সবকিছুরই আয়োজন অত্যন্ত সুন্দর ও ব্যতিক্রমী। তিনি হলের ছাত্রীদের ৩টি দাবির পরিপ্রেক্ষিতে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ দ্বিতীয় ছাত্রী হলের নির্মাণ কাজ ত্বরান্বিত করার মাধ্যমে আগামী ৪মাসের মধ্যে ছাত্রীরা যাতে নতুন এ হলে উঠতে পারে এবং তাদের আবাসন সংকট কিছুটা হলেও যাতে কমে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়া অপরাজিতা হলের সামনের রাস্তাটি চলাচলের আরও উপযোগী করা এবং বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান লেকের খনন ও উন্নয়নের ব্যবস্থাও গ্রহণ করা হবে।

 

তিনি আরও বলেন, এসব বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে খুলনা বিশ্ববিদ্যালয়কে আকর্ষণীয় পর্যটন স্থান হিসেবেও গড়ে তোলা হবে। স্বল্পতম সময়ের মধ্যে খুলনা বিশ্ববিদ্যালয়ের আরও দৃশ্যমান পরিবর্তন সাধিত হবে বলে তিনি আশা করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রেজারার খান আতিয়ার রহমান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অপরাজিতা হলের সহকারী প্রভোস্ট ড. নিহার রঞ্জন সিংহ, হলের ছাত্রীদের মধ্যে নাবিলা হক ও উম্মে কানিজ ফাতেমা। অনুষ্ঠানে হলের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে ক্রেস্ট উপাহার দেন প্রভোস্ট প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথি বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় উপাচার্যের পত্নী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ছাত্র বিষয়ক পরিচালক (চলতি দায়িত্ব), বিভিন্ন হলের প্রভোস্ট, অপরাজিতা হলের প্রাক্তন প্রভোস্টবৃন্দ, সহকারী ছাত্র বিষয়ক পরিচালকবৃন্দ, সহকারী হল প্রভোস্টবৃন্দ ও সংশ্লিষ্ট হলের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।#

 

 

লেখাপড়া২৪.কম/খুবি/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট