ইবিতে শিক্ষকদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

IU PIC TA 7৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য অর্থমন্ত্রী-প্রদত্ত প্রতিশ্রুতি পূরণ ও অন্যান্য অসঙ্গতি দুরীকরণের দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছে শিক্ষকরা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ষোষিত কর্মসূচীর অংশ হিসেবে ইবি শিক্ষক সমিতি এ কর্মসূচীর আয়োজন করে।

 

Post MIddle

বৃহষ্পতিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের করিডোরে এ কর্মসূচি পালিত হয়। ইবি শিক্ষক সমিতির যুগ্ম-সম্পাদক ড. মোঃ মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচীতে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এমতাজ হোসেনে সভাপতিত্ব করেন। এসময় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. অলী উল্যাহ, প্রফেসর ড. শহীদুল ইসলাম নূরী, সাবেক সাধারণ সম্পাদক প্রফেসর ড. রাশিদ আসকারী, প্রফেসর ড. আক্তারুল ইসলাম, প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মণ, প্রফেসর ড. রুহুল আমিন ভুঁইয়া, প্রফেসর ড. নুরুন নাহার, প্রফেসর ড. আব্দুল কাদেরসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

 

এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষকরা অংশ নেন। অনুষ্ঠানে বক্তারা বলেন- সমাজে শিক্ষকদের স্বতন্ত্র সম্মান ও মর্যাদা আছে। প্রস্তাবিত বেতন কাঠামোতে শিক্ষকদের সম্মানে আঘাত করা হয়েছে। ক্লাস পরীক্ষা বর্জন করে অবস্থান ধর্মঘট বা আন্দোলন করা শিক্ষকদের কাজ নয়। তবুও নিরুপায় হয়ে আজ শিক্ষকরা সারাদেশে আন্দোলনে নেমেছে। যা শিক্ষকদের জন্যও পীড়াদায়ক বলে বক্তারা উল্লেখ করেন। বক্তারা আরো বলেন- দল মত নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে শিক্ষকদের এ যৌক্তিক দাবি আদায়ের আন্দোলনে সকলকে এগিয়ে আসতে হবে। এছাড়া এই যৌক্তিক এবং ন্যায়সঙ্গত দাবি বাস্তবায়নে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন শিক্ষকরা।

 

 

পছন্দের আরো পোস্ট