বাকৃবিতে শিক্ষকদের কর্মবিরতি পালন

BAUTA7৮ম জাতীয় বেতন কাঠামোতে অর্থমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি পূরণ ও সকল অসঙ্গতি দূরীকরণের দাবিতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বৃহস্পতিবার পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী সকাল ১১টা থেকে ক্লাস বর্জন করে কৃষি অনুষদীয় করিডরে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ব্যানাওে অবস্থান কর্মসূচি পালন করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

 

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. খন্দকার শরীফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম সরদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রফেসর ড. মনোরঞ্জন দাস, প্রফেসর ড. নজরুল ইসলাম প্রফেসর ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান, প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দীন, প্রফেসর ড. মো. হারুন-অর-রশিদ, প্রফেসর ড. আব্দুল্লাহ ইকবাল, প্রফেসর মো. সাইদুর রহমান প্রমুখ।

 

এ সময় বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের যৌক্তিক দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। আগামী ১১ জানুয়ারি থেকে লাগাতার কর্মবিরতি পালন করা হবে। দ্রুত অষ্টম বেতন কাঠামোয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দাবিগুলো অর্ন্তভূক্ত করে শিক্ষকদের প্রাপ্য মর্যাদা দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

 

লেখাপড়া২৪.কম/বাকৃবি/পিআর/এমএএ-০৫৮৪

পছন্দের আরো পোস্ট