নোবিপ্রবি শিক্ষকদের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট

DSC_1342পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা, ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের অবমূল্যয়নের প্রতিবাদে ও গ্রেড সমস্যা নিরসনের দাবিতে বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট কর্মসূচী পালন করেন।

 
নোবিপ্রবি শিক্ষক সমিতির আয়োজনে এ কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষক অংশগ্রহণ করেন। কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন- নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মেহেদী মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক মোহাম্মদ রুহুল আমিন, অধ্যাপক ড. সৈয়দ আতিকুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. মোঃ জাহাঙ্গীর সরকার,ড. মোহাম্মদ সেলিম হোসেন, ড. মোহাম্মদ ইউসুফ মিয়া, ড. মোহাম্মদ আশরাফুল আলম, সহকারী অধ্যাপক মুহাম্মদ মুশফিকুর রহমান , মোঃ কামাল উদ্দিন, আবুল কালাম আজাদ, মো: গোলাম মোস্তফা, মো: রিফাত হাসান, শিরিন আক্তার পপি, মোহাম্মদ নুরুজ্জামান ভুঁইয়া, প্রভাষক সোহরাব হোসেন , মো: রুবেল মিঞা , শোভন ভট্রাচায, মোহাম্মদ আনোয়ার-উল আলম, এ আর এম মাহমুদুল হাসান রানা, মো: মারুফ বিল্লাহ, মানসুরা মকবুল প্রমুখ।

 

Post MIddle

বক্তারা অবিলম্বে শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়নের জোর দাবি জানান। এছাড়াও স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়নের আগে ৮ম জাতীয় বেতন কাঠামোতে বিদ্যমান বেতন বৈষম্য দূর করে সিনিয়র অধ্যাপকদের সিনিয়র সচিবদের সমান গ্রেড ও সমান সুযোগ সুবিধা প্রদান করা এবং সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামো ক্রমানুসারে নির্ধারণ করাসহ যথাযথ মর্যাদা নিশ্চিত করার দাবি জানান বক্তারা।#

 

লেখাপড়া২৪.কম/কামরুল/আরএইচ

পছন্দের আরো পোস্ট