রাশিয়ার দুই ভার্সিটির সাথে সাদার্নের এমওইউ স্বাক্ষর

MOU Rassia2পারস্পরিক সম্পর্ক উন্নয়ন ও গুণগত শিক্ষার সুনিশ্চিতকরণের লক্ষ্যে রাশিয়ার দুইটি নামকরা ইউনিভার্সিটির সাথে মেমোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিং( এমওইউ) স্বাক্ষর করেছে সাদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ। সম্প্রতি মসকো স্ট্যাট লিংগুইস্টিক ইউনিভার্সটি, রাশিয়া ও ইউরাল ফেডারেল ইউনিভার্সিটি, রাশিয়া এ দুটি ইউনিভার্সিটির সাথে চুক্তি স্বাক্ষর করেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান।

 

Post MIddle

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রতিনিধিরা জানান, সাদার্ন ইউনিভার্সিটি ও রাশিয়ার এই দুটি ইউনিভার্সিটির শিক্ষার্থীরা এডুকেশন এক্সচেঞ্জের আওতায় উচ্চতর ডিগ্রি মাস্টার্স, এম.ফিল ও পিইচডি করার সুযোগ পাবে। এছাড়াও বিভিন্ন কর্মশালা, সেমিনার ও সম্মেলনে অংশগ্রহণ,যৌথ গবেষণা, শিক্ষকসহ মেধাবীদের বৃত্তির মাধ্যমে উচ্চতর শিক্ষার সুযোগ, সৃষ্টিশীল উদ্যোক্তা উন্নয়ন ও প্রযুক্তিগত নানা সুবিধা ।

 

এ ব্যাপারে সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা সরওয়ার জাহান বলেন, এই চুক্তি স্বাক্ষরের মধ্যে দিয়ে আন্তর্জাতিক পরিম-লে সাদার্ন ইউনিভার্সিটি আরও এক ধাপ এগিয়ে গেল। শিক্ষার্থীদের পড়ালেখার মানোন্নয়নে এই ধরনের শিক্ষা বিনিময় প্রক্রিয়া ফলপ্রসূ বলে জানান তিনি। মেধা ও সময়ের সঠিক ব্যবহার করে নিজেকে বর্হিবিশ্বের সামনে তুলে ধরার নতুন ক্ষেত্র সৃষ্টি হলো সাদার্ন শিক্ষার্থীদের জন্য। সাদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন প্রান্তে সুনাম ছড়িয়ে দেবে এটাই প্রত্যাশা করছি।

 

 

পছন্দের আরো পোস্ট