ঢাবি উপাচার্যের সঙ্গে ভারতীয় রসায়নবিদের সাক্ষাৎ

_DSC0012ভারতের স্বনামধন্য রসায়নবিদ ও বিজ্ঞানী এবং আইএফজিএল বায়োসিরামিকস লিমিটেডের পরিচালক ড. জি ব্যানার্জী আজ ৬ জানুয়ারি ২০১৬ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর অফিসে সাক্ষাৎ করেন।এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয় রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: এনতাজুল হক এবং একই বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মো: আবু বিন হাসান সুসান, সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ শাহ মিরান, সহযোগী অধ্যাপক ড. মো. মোমিনুল ইসলাম এবং ড. সায়কা আহমেদ উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে বিশ্বে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণায় রসায়ন শাস্ত্রের অগ্রগতি ও উন্নতি নিয়ে মতবিনিময় করেন। তাঁরা বিজ্ঞান ও দর্শনের ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে সকল স্বনামধন্য অধ্যাপক ছিলেন বিশেষ করে বিজ্ঞানী এসএন বোস এবং দার্শনিক সরদার ফজলুল করিমের অবদানের কথা স্মরণ করেন।

 

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের আসা এবং এই বিশ্ববিদ্যালয়ের রসায়ন শিক্ষা ও গবেষণা কার্যক্রমের সাথে সম্পৃক্ত হওয়ার জন্য অতিথিকে আন্তরিক ধন্যবাদ জানান।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৫৭২

পছন্দের আরো পোস্ট