উত্তরা ইউনিভার্সিটির চতুর্থ সমাবর্তন

DSC_3845উত্তরা ইউনিভার্সিটির চতুর্থ সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, সবার জন্য শিক্ষা নিশ্চিত করার পাশাপাশি লক্ষ্য রাখতে হবে শিক্ষা যেন মানবীয় উন্নয়নের সূচক হয়। তিনি বলেন, কোন ভাবেই শিক্ষাকে পণ্য হিসেবে বিবেচনা করা যাবে না। এসময় শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থীদের মাঝে গবেষণার বীজ বপন করে বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণার চর্চা নিশ্চিত করতে হবে।

 

আজ বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত সমাবর্তন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শিক্ষামন্ত্রী সনদপ্রাপ্ত শিক্ষার্থীদের দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান। সমাবর্তন বক্তৃতায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কশিন (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে গুণগত মাণসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা গেলে তা ইতিবাচক সমাজ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে।

 

এ পর্বে মাননীয় শিক্ষামন্ত্রী পাঁচজন কৃতী ছাত্র-ছাত্রী হাতে চ্যান্সেলর’স স্বর্ণপদক তুলে দেন। সমাবর্তনের দ্বিতীয় পর্বে ডিগ্রিপ্রাপ্ত ছাত্র-ছাত্রীদের পদক ও সনদপত্র প্রদান করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানপর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। উত্তরা ইউনিভার্সিটির উপ-উপাচায প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা’র সভাপতিত্বে আলোচনা পর্বে তথ্যমন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। তিনি বলেন, আগুন সন্ত্রাসের মাধ্যমে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস মুছে ফেলা যাবে না। হাসানুল হক ইনু বলেন, সাম্প্রদায়িকতা ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ গড়তে যুব সমাজকেই এগিয়ে আসতে হবে। পরে উত্তরা ইউনিভার্সিটির ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে প্রাণবন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

Post MIddle

সমাবর্তন অনুষ্ঠানে উত্তরা ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. এম. আজিজুর রহমান, উপ-উপাচার্য প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা, ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. বদরুল ইকবালসহ বক্তারা সবাই শিক্ষা প্রতিষ্ঠানসমূহে যুগোপযোগী ও মানসম্মত শিক্ষা প্রদানের উপর গুরুত্বারোপ করেন।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজের বিভিন্ন বরেণ্য ব্যক্তিবর্গ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ ও অতিথিবৃন্দ। আরো উপস্থিত ছিলেন উত্তরা ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর মমতাজ বেগম, রেজিস্ট্রার কাজী মহিউদ্দীন-সহ বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

 

লেখাপড়া২৪.কম/উত্তরাইউ/পিআর/এমএএ-০৫৬৬

পছন্দের আরো পোস্ট