রাবিতে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন

bcl photo(3)-4 jan (1)বর্ণাঢ্য র‌্যালীর পর কেক কেটে সংগঠনটির ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে ছাত্রলীগের দলীয় টেন্টে এই কেক কাটাহয়।কেক কাটার পর নেতাকর্মী ও অতিথিদেরকে কেক খাইয়ে দেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান রানা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খালিদ হাসান বিপ্লব। এর আগে আবাসিক হলগুলো থেকে বর্ণাঢ্য র‌্যালী নিয়ে দলীয় টেন্টে আসেন বিশ্ববিদ্যালয় ও হল শাখার নেতাকর্মীরা।

 

কেক কাটার সময় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক মুন্সী মুনজুরুল হক, কেন্দ্রীয় ছাত্রলীগের বেসকারী বিশ্ববিদ্যালয় বিষয়ক সাবেক উপ-সম্পাদক আনিকা ফারিয়া জামান অর্ণা, সাবেক সদস্য সাইদুল ইসলাম রুবেল, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি রানা চৌধুরী, আতিকুর রহমান সুমন, মেহেদী হাসান, আব্দুল মতিন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান পলাশ, গোলাম কিবরিয়া, সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান ও কাওয়সার আহমেদ কৌশিক সহ সংগঠনটির অর্ধশতাধিক নেতাকর্মী।

 

Post MIddle

কেক কাটা শেষে দলের নেতাকর্মীরা একটি আনন্দ শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় টেন্টে এসে শেষ হয়। সেখানে একটি সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণসম্পাদক খালিদ হাসান বিপ্লবের সঞ্জালনায় বক্তব্য দেন সভাপতি মিজানুর রহমান রানা।

 

তিনি বলেন, জাতির জনক বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠাকরেন। তিনি সব সময় এই ছাত্রলীগকে নিয়ে একটি স্বাধীন ও সার্বভৌমত্ব রাষ্ট্রের স্বপ্ন দেখতেন। স্বাধীনতা যুদ্ধের সময় ছাত্রলীগের গর্বিত অনেক নেতাকর্মী শহীদ হয়েছেন, যারা আজও বাংলাদেশ ছাত্রলীগকে অন্যায়ের বিরূদ্ধে সংগ্রাম করার শক্তি ও সাহস জোগায়।

 

প্রসঙ্গত, ১৯৪৮ সালের ৪ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংগঠনটি প্রতিষ্ঠা করেন। তাঁর নেতৃত্বেই ওই দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে ছাত্রলীগের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

 

 

পছন্দের আরো পোস্ট