শেকৃবির ২০১৬ শিক্ষাবর্ষের নবীন বরণ

Orientation 2উৎসব মুখর পরিবেশে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২০১৬ শিক্ষাবর্ষের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মোঃ শাদাত উল্লা , উপ-উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়া, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. হযরত আলী ।

 

নবাগত শিক্ষার্থীদের পক্ষে রুবায়্যাত সাকিব বলেন, আমার অনেক কঠিন পরিশ্রম করে অত্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরে নিজেকে আজ খুবই ধন্য মনে হচ্ছে। মেডিক্যাল , বুয়েটে ভর্তি হতেই হবে এই ধারনা অত্যন্ত ভূল , আমরা কৃষিতে পড়াশোনা করে কৃষি উন্নয়ন করে বাংলাদেশকে বিশ্ব দরবারে উচ্চ জাতি হিসাবে প্রতিষ্ঠিত করব।

 

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন- চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বলেন, কৃষিবিদদের কল্যাণে বাংলাদেশে এখন আর খাদ্য ঘাটতি নেই। বরং পর্যাপ্ত ফসল উৎপাদন করে দেশের চাহিদা মিটিয়ে বিদেশে খাদ্য শস্য রপ্তানি করছি। কৃষিতে বাংলাদেশের অগ্রগতি কেউ রোধ করতে পারবে না।

 

Post MIddle

উপাচার্য প্রফেসর মোঃ শাদাত উল্লা নবীনদের কঠিন ভর্তি যুদ্ধে প্রতিযোগিতা করে অত্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারার জন্য অভিনন্দন ও মোবারকবাদ জানান। তিনি নবীন ছাত্র-ছাত্রীদের মেধা, বুদ্ধি এবং দক্ষতাকে কাজে লাগিয়ে আগামী চার বছরের মধ্যে স্নাতক ডিগ্রী অর্জন করে দেশকে আরও এগিয়ে নেওয়া এবং কৃষি খাতকে সমৃদ্ধ করার ও খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করার জন্য আহবান জানান।

 

অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. কামাল উদ্দিন আগাম্মদ , এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডীন প্রফেসর ড. মোফাজ্জল হোসাইন, এগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদের ডীন প্রফেসর রোকেয়া বেগম , প্রক্টর ড. মো.মিজানুর রহমান, প্রভোস্ট কাউন্সিলের আহবায়ক ড. ফরহাদ হোসেন । এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ড. মো. সেকেন্দার আলী। অনুষ্ঠান সঞ্চালন করেন রেজিস্ট্রার শেখ রেজাউল করিম।

 

শেষে নবীন শিক্ষার্থীদের বিভিন্ন গ্রুপে ভাগ করে সকল ডিপার্টমেন্ট ঘুরিয়ে দেখানো হয়। আগামীকাল ৫ জানুয়ারি থেকে ক্লাশ শুরু হবে।

 

লেখাপড়া২৪.কম/শেকৃবি/পিআর/এমএএ-০৫৫২

পছন্দের আরো পোস্ট