শাবিতে ঈদ ই মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা

DSC00586শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পবিত্র ঈদ ই মিলাদুন্নবী উপলক্ষে বিশেষ আলোচনা সভা ও দুআ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের ক্ষুদ্র মিলনায়তনে সকাল ১১টায় এ আলোচনা সভা ও দুআ মাহফিল আয়োজন করে শাবি কর্তৃপক্ষ।
সহকারী অধ্যাপক আব্দুল­াহ আল মুমিনের সঞ্চালনায় ও সিইপি বিভাগের অধ্যাপক ড. আখতারুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুইয়া। তবে বিশেষ কাজে ঢাকায় থাকায় তিনি কনফারেন্স কলের মাধ্যমে সভায় বক্তব্য প্রদান করেন। আলোচনা সভায় মূল আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ এর ডেপুটি ডিরেক্টর মাওলানা শাহ নজরুল ইসলাম। এছাড়া অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক, একই বিভাগের অধ্যাপক ড. শাহ আলম প্রমুখ।
সভায় বক্তারা ইসলামের নানান দিক ও মহানী হযরত মোহাম্মাদ সঃ এর জীবনের উলে­খযোগ্য অংশ নিয়ে আলোচনা করেন। তারা বলেন, রাসুল সঃ এর জীবনী আমাদের জন্য অনুসরণীয় আদর্শ স্বরূপ। তাঁর জীবনচরিত সঠিকভাবে অনুসরণ করলে পৃথিবীর বুকে আজ এই হানাহানি হত্যা লুণ্ঠন যুদ্ধ অনাচার থাকবে না।
তারা আরো বলেন, রাসুল সঃ এর জীবনে গোপন কিছুই ছিলো না। উনার জীবন নিয়ে আলোচনা গবেষণা করার দ্বার সবার জন্য উন্মুক্ত। শুধুমাত্র বিকৃতমস্তিষ্ক ধারী মানুষই রাসুল সঃ কে গালি দিতে পারে।
লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/এমএএ-০৫৪০
পছন্দের আরো পোস্ট