চুয়েটে নেটওয়ার্কিং ও আইটি ক্যারিয়ার বিষয়ক সেমিনার

1 (2)চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ নেটওয়ার্কিং ও আইটি সেক্টরে ক্যারিয়ার বিষয়ক এক সেমিনার অদ্য ০৩ জানুয়ারি, ২০১৬ খ্রি: অনুষ্ঠিত হয়। চুয়েটের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইসিটি)-এর আয়োজনে এই সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চুয়েটের মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

 

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, বাংলাদেশ বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে উন্নত দেশ হিসেবে আতœপ্রকাশের নিমিত্তে এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রায় আইসিটি সেক্টর গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। আগামী দিনে এই সেক্টরের ভূমিকা আরো বাড়বে। তাই এখন থেকে আমাদের আরো বেশি দক্ষ জনশক্তি তৈরি করতে হবে। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যমাত্রায় চুয়েট সহায়ক ভূমিকা পালন করে যাচ্ছে।

 

এ লক্ষে চুয়েট আইটি পার্ক, চুয়েট আইটি বিজনেস ইনকিউবেটরসহ নানা প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে।
চুয়েটের পশ্চিম গ্যালারিতে আয়োজিত সেমিনারে উপস্থিত ছিলেন আইআইসিটি-এর পরিচালক অধ্যাপক ড. কৌশিক দেব, উপ-পরিচালক অধ্যাপক ড. আসাদুজ্জামান। রিসোর্স পারসন হিসেবে উপস্থিত ছিলেন Continuing Education Center and IT-Network.Operations-এর পরিচালক জনাব মনিরুল ইসলাম।

 

লেখাপড়া২৪.কম/ইউজিসি/পিআর/এমএএ-০৫৩৮

পছন্দের আরো পোস্ট