বিআইইউ’তে বিতর্ক উৎসব

PICবাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ক্লাবের আয়োজনে গত বুধ ও বৃহস্পতিবার অনুষ্ঠিত হল ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী বিতর্ক উৎসব’১৫। “যুক্তির ঐকতান, স্বাধীনতা হোক বিনির্মাণ” এই শ্লোগানকে ধারণ করে ২-দিন ব্যাপী বিতর্ক উৎসবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় ৩০০ জনেরও অধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। উৎসব ২য় দিন বৃহস্পতিবার, বিতর্ক ক্লাবের সাধারন সম্পাদক হারুণ অর রশীদের উপস্থানায় এবং ক্লাব মডারেটর আব্দুল্লাহ আল যোবায়ের এর সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ কামালুদ্দিন আবদুল্লাহ জাফরী।

 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টিজ বোর্ডের ভাইস চেয়রম্যান অধ্যাপক আ.ন.ম রফীকুর রহমান, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মোহাম্মদ ইউসুফ এবং আইন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এএসএম তারিক ইকবাল। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সাইফ আহমেদ খান রিজভী, শাহাদাত হোসাইন, সাজ্জাদুল ইসলাম রিপন, মনিরুল ইসলাম ছাড়াও দেশবরেণ্য বিতার্কিকদের মধ্যে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সভাপতি জি এম আরিফুজ্জামান, ক্লাবের সাবেক সভাপতি এবং সম্পাদকবৃন্দ উপস্থিত ছিলেন।

 

Post MIddle

বিতর্কের চুড়ান্ত পবে “বিপদগামী গণতন্ত্রের চেয়ে একনায়কতন্ত্র শ্রেয়’’- এই বিষয়ে বিতর্ক করে চ্যম্পিয়ান হয় আইন বিভাগ ও রানার-আপ হয় ব্যাবসায় প্রশাসন বিভাগ। উৎসবে বারোয়ারী বিতর্ক ও পাবলিক স্পিকিং প্রতিযোগিতার পাশাপাশি ছাত্র-শিক্ষক রম্যবিতর্ক, আঞ্চলিক ভাষা বিতর্ক এবং প্ল্যানচ্যাট বিতর্ক অনুষ্ঠিত হয়। উৎসব শেষে মোঃ তানভীর হাসানকে সভাপতি ও হারুন অর রশিদকে সাধারণ সম্পাদক করে ২০১৬ সেশনের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। এর আগ বুধবার সকাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আনোয়ারউল্লাহ চৌধুরী উৎসবের শুভ উদ্ভোধন ঘোষণা করেন এবং বর্নাঢ্য র‌্যালিতে অংশগ্রহণ করেন।

 

লেখাপড়া২৪.কম/বিআইইউ/শিহাব/এমএএ-০৫২৯

পছন্দের আরো পোস্ট