কুয়েটে আইটি ওরিয়েন্টেশন ও ল্যাপটপ বিতরণ

????????????????????????????????????

“আইটি ক্ষেত্রে মেধাবীদের স্বপ্নকে বাস্তবায়নের জন্য সরকারের আইসিটি ডিভিশন নিরলসভাবে কাজ করে চলেছে। একজন দরিদ্র মেধাবী শিক্ষার্থী যেন একটি ল্যপটপের অভাবে স্বপ্ন বঞ্চিত না হয় সেজন্য শিক্ষার্থীদের মধ্যে ল্যাপটপ বিতরণের এ উদ্যোগ।”

 

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(কুয়েট) অনুষ্ঠিত “টপ আপ আইটি ট্রেইনিং এন্ড আইটিইএস ফাউন্ডেশন স্কিলস ট্রেইনিং” শীর্ষক ওরিয়েন্টেশন ও ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক, এমপি এসব কথা বলেন। তিঁনি আরো বলেন, তরুনদের নিজেদেরকে উদ্দোক্তা হয়ে অন্যদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।

 

????????????????????????????????????

Post MIddle

শনিবার (২ জানুয়ারি) সন্ধা ৬টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ অনুষ্ঠানটির আয়োজন করে। কুয়েট’র ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশীদি সুজা, খুলনা জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ, যুগ্ম সচিব ও এলআইসিটি’র প্রকল্প পরিচালক মোঃ রেজাউল করিম, কুয়েটের আইআইসিটি’র পরিচালক প্রফেসর ড. বাসুদেব চন্দ্র ঘোষ এবং যুগ্ম সচিব ও এলআইটি’র প্রকল্প ব্যবস্থাপক সরকার আবুল কালাম আজাদ।

 

এরপরই অনুষ্ঠিত হয় বিশ্ববিদ্যালয়ের অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এক্সিম ব্যাংক এর সহযোগিতায় ল্যাপটপ বিতরণ অনুষ্ঠান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তৃতা করেন এক্সিম ব্যাংকের সিনিয়র এ্যসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ও রিলেশনশীপ ম্যানেজার মোঃ মাহবুব-উল-আলম এবং এ্যসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট ও রিলেশনশীপ ম্যানেজার মোহাম্মদ ইউনুস আলী, পরিচালক(ছাত্র কল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া, সহকারী পরিচালক(ছাত্র কল্যাণ) উসমান গণি নাঈম, কুয়েট ছাত্রলীগের সভাপতি সাফায়েত হোসেন নয়ন ও সাধারণ সম্পাদক আলী ইমতিয়াজ সোহান। ।

 

এর আগে বিশ্ববিদ্যালয়ের সভাকক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সাথে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের “টপ আপ আইটি ট্রেইনিং এন্ড আইটিইএস ফাউন্ডেশন স্কিলস ট্রেইনিং” প্রোগ্রামের সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে কুয়েটের পক্ষ থেকে প্রতিমন্ত্রীকে স্মারক উপহার প্রদান করা হয় এবং সমঝোতা স্মারক বিনিময় করা হয়।#

 

 

লেখাপড়া২৪.কম/কুয়েট/পিআর/আরএইচ

পছন্দের আরো পোস্ট