শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুলে পাঠ্যপুস্তক উৎসব

DSC00471‘নতুন বছরের প্রথম দিনে নতুন বই নিয়ে ঘরে ফিরবে দেশের প্রাথমিক ও মাধ্যমিকের সব শিক্ষার্থীরা’ এই স্লোগানকে সামনে রেখে দেশ ব্যাপী পাঠ্যপুস্তক বিতরন উৎসব শুরু হয়েছে। তারই ধারাবাহিকতায় শুক্রবার শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুলে পাঠ্যপুস্তক উৎসবের উদ্বোধন করেন শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া।

 

আজ সকাল ১০টায় ইউনিভার্সিটি স্কুলে শিক্ষার্থীদের হাতে পাঠ্যপুস্তক তুলে দিয়ে এ উৎসবের উদ্বোধন করেন ভিসি আমিনুল হক। এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি অধ্যাপক ড. নারায়ণ সাহা , স্কুলের প্রধান শিক্ষক জনাব শ্রী জিতেন্দ্র চন্দ্র ভট্টাচার্য , শাবি সহকারী প্রক্টর মো. সামিউল ইসলামসহ স্কুলের শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবক বৃন্দ।

 

উদ্বোধন কালে উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া বলেন, একজন মেধাবী শিক্ষার্থীর মেধার পরিচয় এবং মেধা গড়ে উঠে প্রাথমিক থেকেই । দেশের সব প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার্থীরা নতুন বছরের শুরুতেই বই পাচ্ছে এর থেকে উৎকৃষ্ট কিছু আর হতে পারে না।

 

তিনি আরো বলেন, বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রেই এগিয়ে যাচ্ছে , যার ফলে শিক্ষার্থীদের এখন আর বই নিয়ে চিন্তা করতে হয় না। এজন্য তিনি মাননীয় প্রধান মন্ত্রী এবং শিক্ষা মন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন । পরে তিনি শিক্ষার্থীদের মাঝে নতুন বই তুলে দেন।

 

উল্লেখ্য, এবছর শাহজালাল বিশ্ববিদ্যালয় স্কুল থেকে জেএসসিতে ৫২ জন পরীক্ষা দেয় যার মধ্যে ৫১ জন উত্তীর্ন হয় । জিপিএ ফাইভের সংখ্যা ১৫ টি । পিএসসিতে ৩৯ জন পরীক্ষা দিয়ে শততাগ উত্তীর্ণ হয় এবং জিপিএ ফাইভ পায় ৭ জন।

 

লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/তালহা-১১৯৫

পছন্দের আরো পোস্ট