কুয়েটে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

3আজ (০১ জানুয়ারি) শুক্রবার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) দিনব্যাপি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৫ সফলভাবে সম্পন্ন হয়েছে। বিকাল ৫:০০ টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

 

প্রধান অতিথির বক্তৃতায় প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের চাকাকে আরো এগিয়ে নিতে হলে প্রকৌশল ও প্রযুক্তি শিক্ষার কোন বিকল্প নেই। এজন্য শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক দিক দিয়ে সুস্থ থাকতে হবে, এক্ষেত্রে খেলাধুলার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্নে বাংলাদেশ গড়তে তরুণ সমাজকেই এগিয়ে আসতে হবে। ক্রীড়া প্রতিযোগিতা একের প্রতি অন্যের সহানুভূতি এবং জয়-পরাজয় মেনে নিতে শিক্ষা দেয়, এজন্য ক্রীড়া প্রতিযোগিতার প্রয়োজনীয়তা রয়েছে।

 

বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ) ও ক্রীড়া পরিচালনা কমিটির সভাপতি প্রফেসর ড. সোবহান মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০১৫ এর মাঠাধ্যক্ষ প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার ও সহকারী পরিচালক (ছাত্র কল্যাণ) উসমান গণি নাঈম। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীনগণ, বিভাগীয় প্রধানগণ, পরিচালকবৃন্দ, হলের প্রভোস্ট ও সহকারী প্রভোষ্টগণ, বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষক, কর্মকর্তা, ছাত্র-ছাত্রী ও কর্মচারীবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ উপস্থিত ছিলেন।

 

অতিথিবৃন্দ দীর্ঘ সময় ধরে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আকর্ষনীয় ক্রীড়াশৈলী উপভোগ করেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। দিনব্যাপি ৩৪টি ইভেন্টে এই ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় মোঃ শরীফ উদ্দীন ও রাশিদা করীম যথাক্রমে ছাত্র ও ছাত্রীদের মধ্য থেকে চ্যাম্পিয়ন ট্রফি এবং দ্রুততম মানব দ্রুততম ও মানবী হওয়ার গৌরব অর্জন করেন। এছাড়া অমর একুশে হল চ্যাম্পিয়ন ট্রফি এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল রানার-আপ ট্রফি লাভ করে।

 

উল্লেখ্য, শুক্রবার সকালে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও কবুতর উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। এর আগে গত ২০ ডিসেম্বর থেকে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্ট শুরু হয়।

 

লেখাপড়া২৪.কম/কুয়েট/পিআর/তালহা-১১৯৭

পছন্দের আরো পোস্ট