প্রধানমন্ত্রী কাছে পিইসি, জেএসসি, জেডিসি’র ফল হস্তান্তর

pm jpgপ্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী, জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছেন স্ব স্ব শিক্ষা বোর্ডের প্রধানরা।

 

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল ১০টায় গণভবনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফল হস্তান্তর করা হয়।

 

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন।

 

প্রথমে জেএসসি ও জেডিসির ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন শিক্ষা বোর্ডের প্রধানরা। এরপর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রধানমন্ত্রীর হাতে প্রাথমিক শিক্ষা সমাপনীর ফল তুলে দেন।

 

পরে ২০১৬ সালের বই উৎসব কর্মসূচিরও উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ ও প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান প্রধানমন্ত্রীর হাতে দুই সেট নতুন বই তুলে দেন।

 

Post MIddle

বেলা সাড়ে ১২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক সমাপনীর ফলের বিস্তারিত তুলে ধরবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী। পরে বেলা দেড়টায় সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জেএসসি-জেডিসির ফল বিস্তারিত জানাবেন।

 

সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা মোবাইল, ইন্টারনেটে ফল জানতে পারবে।

২২ থেকে ৩০ নভেম্বর অনুষ্ঠিত প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনীতে মোট ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪ পরীক্ষার্থী অংশ নেয়। এরমধ্যে প্রাথমিক সমাপনীতে ২৯ লাখ ৪৯ হাজার ৬৩ জন ও ইবতেদায়িতে ৩ লাখ ৫ হাজার ৪৫১ জন পরীক্ষার্থী অংশ নেয়।

গত ১ নভেম্বর শুরু হয়ে জেএসসি-জেডিসি পরীক্ষা শেষ হয় ১৮ নভেম্বর। এ পরীক্ষায় অংশ নেয় মোট ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ শিক্ষার্থী। এরমধ্যে জেএসসিতে ১৯ লাখ ৬৭ হাজার ৪৪৭ জন এবং জেডিসিতে পরীক্ষার্থী ৩ লাখ ৫৮ হাজার ৪৮৬ জন।#

 

লেখাপড়া২৪.কম/আরএইচ

পছন্দের আরো পোস্ট