শিক্ষা মন্ত্রণালয়ে বিভিন্ন পদে নিয়োগ

বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সিনিয়র ডাটা অ্যান্ট্রি অপারেটর, ক্যাটালগার, অডিটর, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ডাটা অ্যান্ট্রি অপারেটর এবং অফিস সহায়ক পদে ১২ জনকে নিয়োগ দেওয়া হবে।

 

সিনিয়র ডাটা অ্যান্ট্রি অপারেটর: এইচএসসি বা সমমান পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। এ ছাড়া আবেদনকারীদের সংশ্লিষ্ট কাজে দুই বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। পদটিতে বেতন দেওয়া হবে ছয় হাজার ৪০০ টাকা থেকে ১৪ হাজার ২৫৫ টাকা।

 

ক্যাটালগার: গ্রন্থাগার বিজ্ঞান বিষয়ে ডিপ্লোমা বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা সমমান ডিগ্রিধারী প্রার্থীরা আবেদন করতে পারবেন পদটিতে। নিয়োগপ্রাপ্ত ক্যাটালগার বেতন পাবেন পাঁচ হাজার ৯০০ টাকা থেকে ১৩ হাজার ১২৫ টাকা।

 

অডিটর: বাণিজ্য বিভাগে ন্যূনতম দ্বিতীয় শ্রেণিতে স্নাতক পাস প্রার্থীরা অডিটর পদে আবেদনের যোগ্য বিবেচিত হবেন। পদটিতে নির্ধারিত বেতন পাঁচ হাজার ৫০০ টাকা থেকে ১২ হাজার ৯৫ টাকা।

 

সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর: স্নাতক বা সমমান পাস এবং কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। পদটিতে নির্ধারিত বেতন পাঁচ হাজার ৫০০ টাকা থেকে ১২ হাজার ৯৫ টাকা।

 

ডাটা অ্যান্ট্রি অপারেটর: কমপক্ষে এইচএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। বিজ্ঞান বিভাগ থেকে পাস প্রার্থীরা নিয়োগে অগ্রাধিকার পাবেন। পদটিতে বেতন দেওয়া হবে চার হাজার ৭০০ টাকা থেকে নয় হাজার ৭৪৫ টাকা।

 

অফিস সহায়ক: এসএসসি পাস প্রার্থীরা অফিস সহায়ক পদে আবেদন করতে পারবেন। পদটিতে বেতন দেওয়া হবে চার হাজার ১০০ টাকা থেকে সাত হাজার ৭৪০ টাকা।

 

প্রার্থীদের বয়স ১ নভেম্বর, ২০১৫ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। তবে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তানদের ছেলে বা মেয়ের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর।

 

আগ্রহী প্রার্থীরা পদগুলোতে আবেদন করতে পারবেন আগামী ৩১ জানুয়ারি, ২০১৬ তারিখ পর্যন্ত।

 

বিস্তারিত জানতে দৈনিক ইত্তেফাক পত্রিকায় ৩০ ডিসেম্বর-২০১৫ তারিখে (পৃষ্ঠা-১৬) প্রকাশিত বিজ্ঞাপনটি দেখুন

education-add

পছন্দের আরো পোস্ট