ভোকাবিল্ডার লেখক ফরহাদ আসছেন শাবির সেমিনারে

শাবিযারা উচ্চশিক্ষার জন্য যুক্তরাষ্ট্রকে বেছে নিতে চান তারা অনেকেই হয়তো ‘জিআরই’ পরীক্ষা দেওয়ার সময় ‘ভোকাবিল্ডার’ নামের বইটি পড়ে থাকবেন বা শুনে থাকবেন। ‘ভোকাবিল্ডারে’র লেখক ও যুক্তরাষ্ট্রের লুসিয়ানা স্টেট বিশ্ববিদ্যালয়ের গবেষনা সহকারী ফরহাদ হোসেন মাসুম ‘কীস্পিকার’ হিসেবে আসছেন ‘গ্র্যাজুয়েট ডেভেলপমেন্ট নেটওয়ার্ক, সাস্ট’র আয়োজনে ‘সেমিনার অন নেক্সট স্টপ টু ইউএসএ’ নামের অনুষ্ঠানে।

 

২ জানুয়রি বিকেল ২ টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের ১ নম্বর গ্যালারীতে আয়োজিত এ অনুষ্ঠানে এ দেশের শিক্ষার্থীদের ভিনদেশে যাওয়ার ক্ষেত্রে সুযোগ-সুবিধা, তার জন্য প্রয়োজনীয় পরীক্ষা, আবেদন প্রক্রিয়া, যুক্তরাষ্ট্রে পড়তে যাওয়ার ক্ষেত্রে সমস্যা ও সম্ভাবনার নানান দিক নির্দেশনা নিয়ে আলোকপাত করা হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংগঠনটির উপদেষ্টা ও পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক মো.জাকারিয়া এবং অর্থনীতি বিভাগের প্রভাষক মো.গিয়াস উদ্দিন খান।

 

বরাবরের মত এবারো এই প্রোগ্রামটি সিলেটের সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত। আরো জানতে যোগাযোগ করুন সংগঠনের অফিশিয়াল নম্বর ০১৬১৪৩৬৭৮৭৮ তে।#

 

 

লেখাপড়া২৪.কম/শাবি/সাম/আরএইচ

পছন্দের আরো পোস্ট