বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নতুন রেজিস্ট্রার

Regi-31-12-15বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর গতকাল বুধবার (৩০ ডিসেম্বর ২০১৫) বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে যোগদান করেছেন। আজ বৃহস্পতিবার প্রথম দিনে তাঁকে বিভিন্ন দপ্তর ও শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ফুলেল অভিনন্দন জানান।

 

এসময় নবনিযুক্ত রেজিস্ট্রার সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি (রেজিস্ট্রার) কর্মকর্তা ও কর্মচারীদের উদ্দেশ্যে বলেন ‘আমার জীবনের সঞ্চিত অভিজ্ঞতা আপনাদের মাঝে বিতরণ করতে চাই। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার মাধ্যমে গতিশীল করতে চাই।’ এক্ষেত্রে তিনি সকলের সহযোগিতা কামনা করেন এবং সবাইকে নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য আহবান জানান।

 

মুহাম্মদ ইব্রাহীম কবীর কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ধনপুর গ্রামের একটি মুসলিম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যবস্থাপনা বিভাগ থেকে এম.এম এবং এম.বি.এ ডিগ্রী লাভ করেন। তিনি ১৯৮০ সালের ২১ মার্চ বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন সংস্থা (স্পারসো)-এ হিসাব রক্ষণ কর্মকর্তা পদে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন।

 

১৯৮৪ সালের ১০ মে তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনে (ইউজিসি) সহকারী পরিচালক পদে যোগদান করেন। বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ ইব্রাহীম কবীর বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) অর্থ ও হিসাব বিভাগের পরিচালক পদে ১৬ বছরসহ মোট ৩১ বছর চাকুরী করেন।

 

 

পছন্দের আরো পোস্ট