সাদার্ন ইউনিভার্সিটিতে শিক্ষণ পদ্ধতি বিষয়ক কর্মশালা

????????????????????????????????????

বর্তমানও ভবিষ্যতের জন্য শিক্ষকতা এ লক্ষ্যকে সামনে রেখে সাদার্ন ইউনিভার্সিটিতে শিক্ষণ পদ্ধতি বিষয়ক কর্মশালা সম্প্রতি কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণকারী শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করেন ইউনিভার্সিটি অব ম্যাসাচুসেট, বোস্টন’র কলেজ অব প্রফেশনাল স্টাডিজ বিভাগের শিক্ষক মিসেস ডেনিস শরীফ এবং কলেজ অব ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক মূসা শরীফ।

 

মূলত ক্লাসের রুমে সাথে বাস্তব দুনিয়ার সেতুবন্ধন তৈরিতে কিভাবে শিক্ষা প্রদান পদ্ধতিকে যুগোপযোগী করা যায় এ ব্যাপারে সঠিক পরামর্শ ও নির্দেশনা দিতে এ কর্মশালার আয়োজন করে সাদার্ন ইউনিভার্সিটি কর্তৃপক্ষ।

 

Post MIddle

teaching Methodology2প্রশিক্ষক প্রফেসর মিসেস ডেনিস শরীফ ও মূসা শরীফ তাঁদের নিজেদের অভিজ্ঞতার আলোকে শিক্ষা প্রদানের বিভিন্ন কলা-কৌশল তুলে ধরেন। তাঁরা সিলেবাস, প্রশ্নপত্র প্রণয়ন, শিক্ষা প্রদানের ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার,শিক্ষার্থীদের একে অপরের সাথে জ্ঞান আদান প্রদান ও প্রশ্ন করার মানসিকতা সৃষ্টি, যোগাযোগ দক্ষতা, নতুন নতুন ধারণার উপর কাজ, প্রজেক্ট বেইস অ্যানালাইসিস এসব বিষয়ের উপর গুরুত্বারোপ করেন। কর্মশালায় ব্যবসায় প্রশাসন ও ফার্মাসি বিভাগের ২৩ জন শিক্ষক অংশগ্রহণ করেন।

 

ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ.ন.ম আব্দুল মোক্তাদীরের সভাপতিত্বে আয়োজিত কর্মশালার পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. মিসেস ইসরাত জাহান।#

 

 

লেখাপড়া২৪.কম/সাদার্ন/পিআর/আরএইচ-৫১৮৭

পছন্দের আরো পোস্ট