ঢাকা কলেজের বেতনসহ সব ধরনের ফি মোবাইলে

dhaka collegeঢাকা কলেজের শিক্ষার্থীদের মোবাইলের মাধ্যমে মাসিক বেতনসহ সব ধরনের ফি পরিশোধ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে । শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। অনুষ্ঠানে শিক্ষা মন্ত্রী বলেন, শিক্ষা ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে পূর্ণমাত্রায় তথ্য প্রযুক্তি প্রয়োগের উদ্যোগ নিয়েছে সরকার। ছাত্র ভর্তি, শিক্ষক বদলি, বেতন প্রেরণসহ সবক্ষেত্রে আজ তথ্যপ্রযুক্তি ব্যবহার করা হচ্ছে।

 

এ কার্যক্রমের ফলে এখন থেকে ঢাকা কলেজের ২২ হাজার ছাত্র নিজেদের মোবাইল থেকে কলেজের সবধরনের পাওনা পরিশোধ করতে পারবে। নুরুল ইসলাম নাহিদ বলেন, নুতন প্রজন্মকে তথ্য প্রযুক্তি মুখী করতে ব্যাপক কার্যক্রম হাতে নেয়া হয়েছে। তিনি বলেন, ২০০৯ সনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দায়িত্ব গ্রহণের সময় দেশের কোন স্কুলে কম্পিউটার ছিল না।

 

বর্তমানে কম্পিউটার ছাড়া দেশে কোন স্কুল পাওয়া যাবে না। তিনি বলেন, নিচ থেকে উপর পর্যন্ত সব পর্যায়ের শিক্ষার্থীরা এখন কম্পিউটার ও তথ্য প্রযুক্তি বিষয়ে পড়াশুনা করছে।  বিশ্বয়ানের এ যুগে প্রযুক্তিকে এড়িয়ে যাওয়ার কোন উপায় নেই উল্লেখ করে মন্ত্রী প্রযুক্তির সাথে মিশে যাওয়ার জন্য তরুণ প্রজন্মের প্রতি আহবান জানান।

 

 

পছন্দের আরো পোস্ট