জেএসসি-জেডিসি,প্রাথমিক সমাপনীর রেজাল্ট

JSC
৫৫ লাখ ৮০ হাজার পরীক্ষার্থীর প্রতীক্ষার অবসান ঘটিয়ে অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষা জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশিত হচ্ছে কাল বৃহস্পতিবার।শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মসূচিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার দুপুর দেড়টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সচিবালয়ে সংবাদ সম্মেলনে জেএসসি-জেডিসির ফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করবেন।

 

অপরদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এ দিন দুপুর ১২টায় মন্ত্রী মোস্তাফিজুর রহমান সচিবালয়ে সংবাদ সম্মেলনে প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশ করবেন।দুটি মন্ত্রণালয় থেকে জানা গেছে, আনুষ্ঠানিক ফল প্রকাশের আগে দু’মন্ত্রী সকাল ১০টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পরীক্ষার ফলাফলের সার-সংক্ষেপ তুলে দেবেন।

 

জেএসসি-জেডিসি ও প্রাথমিক-ইবতেদায়ি পরীক্ষায় এবার মোট ৫৫ লাখ ৮০ হাজার ৪৪৭ শিক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে জেএসসি ও জেডিসি পরীক্ষায় ২৩ লাখ ২৫ হাজার ৯৩৩ জন শিক্ষার্থী এবং প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষায় ৩২ লাখ ৫৪ হাজার ৫১৪।

 

জেএসসি-জেডিসি পরীক্ষা গত ১ নভেম্বর শুরু হয়। শেষ হয় ১৮ নভেম্বর। প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা ২২ নভেম্বর শুরু হয়ে শেষ হয় ৩০ নভেম্বর।

 

 

পছন্দের আরো পোস্ট