প্রতিযোগিতায় টিকে থাকতে শিক্ষার মান নিশ্চিত করন

Khulna University photoআজ (২৯ ডিসেম্বর) মঙ্গলবার খুলনা বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর একাডেমিক ভবনে ফিসারিজ এন্ড মেরিণ রিসোর্স টেকনোলজি ডিসিপ্লিনের সেলফ এ্যাসেসমেন্ট কমিটির উদ্যোগে দ্বিতীয় সেলফ এ্যাসেসমেন্ট শীর্ষক ওয়ার্কশপ বিকেলে শেষ হয়। প্রধান অতিথি হিসেবে সকালে উক্ত ওয়ার্কশপের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। তিনি বলেন, বিশ্ব বাজার পরিস্থিতিতে টিকে থাকতে হলে শিক্ষাসহ সকল ক্ষেত্রে গুণগতমান নিশ্চিত করতে হবে।

 

খুলনা বিশ্ববিদ্যালয়ে এ লক্ষ্যে সেন্টার অব এক্সিলেন্স ইন টিচিং এন্ড লার্ণিং (সিইটিএল) এবং ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে আগামী কয়েক বছরের মধ্যে শিক্ষার গুণগতমানসহ সকল ক্ষেত্রে জবাবদিহিতা জোরদার হবে বলে তিনি প্রত্যাশা করেন। তিনি বিশ্ববিদ্যালয়কে গুণগতমানের দিক থেকে এগিয়ে নিতে শিক্ষকদের প্রচেষ্টা জোরদারের আহবান জানান। তিনি বলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পারফরমেন্স মূল্যায়নের প্রক্রিয়া শুরু হয়েছে সেজন্য তিনি শিক্ষকদের প্রতি অব্যাহত জ্ঞানচর্চা ও অনুশীলনের মাধ্যমে নিজেদেরকেও তৈরি করার আহবান জানান।

 

উক্ত ওয়ার্কশপে সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মোঃ আইয়াজ হাসান চিশতী। এ সময় বিশেষ অতিথি হিসেবে জীববিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ নাজমুল আহসান এবং খুলনা বিশ্ববিদ্যালয়ের আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. মোঃ রেজাউল করিম বক্তব্য রাখেন। উক্ত ওয়ার্কশপে স্বাগত বক্তব্য রাখেন সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহযোগী অধ্যাপক ড. মোঃ মশিউর রহমান। ওয়ার্কশপে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকসহ সরকারী-বেসরকারী সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রায় অর্ধশত প্রতিনিধি অংশগ্রহণ করেন।

 

লেখাপড়া২৪.কম/খুবি/পিআর/এমএএ-০৫১৪

পছন্দের আরো পোস্ট