ঢাবি উপাচার্যের সঙ্গে এএসএ প্রেসিডেন্টের সাক্ষাৎ

US Prof. 29আমেরিকান স্ট্যাটিস্টিক্যাল এসোসিয়েশন (এএসএ)-এর প্রেসিডেন্ট অধ্যাপক জেসিকা উট্স আজ ২৯ ডিসেম্বর ২০১৫ মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেছেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান, প্রাণ পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান, অধ্যাপক এম আতাহারুল ইসলাম, অধ্যাপক সৈয়দ শাহাদাৎ হোসেন এবং সহযোগী অধ্যাপক মো. গোলাম রব্বানী উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশে পরিসংখ্যান বিষয়ক শিক্ষা ও গবেষণার প্রসার এবং উন্নয়ন নিয়ে আলোচনা করেন। এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং যুক্তরাষ্ট্রের বিভিন্ন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে পরিসংখ্যান বিষয়ে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালুর সম্ভাব্যতা নিয়ে আলোচনা করা হয়।

 

উল্লেখ্য, অধ্যাপক জেসিকা উট্স ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান বিভাগ এ্যালামনাই এসোসিয়েশন আয়োজিত ‘Theory and Application of Statistics’ শীর্ষক ৩দিন ব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে বাংলাদেশ সফরে আসেন। ঢাকা বিশ্ববিদ্যালয় নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সম্প্রতি এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৫০৯

পছন্দের আরো পোস্ট