জাতীয় বিশ্ববিদ্যালয় সিনেটের বিশেষ অধিবেশন

Press Release 29. 12.2015_DSC5688জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিশেষ সিনেট অধিবেশনে আজ (২৯ ডিসেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সিনেট মিলনায়তনে উপাচার্য ও সিনেট চেয়ারম্যান প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর সভাপতিত্বে ‘কলেজ শিক্ষার মানোন্নয়ন’ বিষয়ক একক এজেন্ডা নিয়ে অনুষ্ঠিত হয়। উপাচার্য তাঁর অভিভাষণে চিহ্নিত শীর্ষ যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধীদের বিচারের রায় কার্যকর করাকে বছরের সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা হিসেবে আখ্যায়িত করেন।

 

এছাড়া তিনি কলেজ শিক্ষার মানোন্নয়নে বিশ্বব্যাংকের সঙ্গে ১৩০ মিলিয়ন ডলারের একটি প্রকল্প প্রস্তাব চূড়ান্তকরণ, সেবা গ্রহীতাদের জন্য কল সেন্টার ও ওয়ান স্টপ সার্ভিস সেন্টার চালু, ৫০ বছর অগ্রগতি মাস্টার প্ল্যান বাস্তবায়নে গৃহীত পদক্ষেপ, কলেজগুলোর শিক্ষার মাননির্ণয়নে র‌্যাংকিং ব্যবস্থা, ‘স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়’ বিষয়ে কলেজ শিক্ষকদের বিশেষ প্রশিক্ষণ, আন্তঃকলেজ সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠান আয়োজন, ই-ফাইলিং চালু, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষার নতুন বিষয় প্রবর্তন, জিপিএ-র ভিত্তিতে অনার্সে ভর্তি, সেশনজট নিরসনে গৃহীত ক্রাশ প্রোগ্রাম ও একাডেমিক ক্যালেন্ডার ঘোষণা ও এর অগ্রগতি, আঞ্চলিক কেন্দ্রসমূহ নিজস্ব ভবন নির্মাণে ডিপিপি প্রণয়ন, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে ‘স্বাধীনতা’ নামে মুুক্তিযুদ্ধের ম্যুরাল চিত্রকর্ম স্থাপন ইত্যাদি বিষয় তুলে ধরেন এবং ঘোষণা করেন যে, ২০১৬ সালের শেষে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে।

 

Post MIddle

সিনেটের এ বিশেষ অধিবেশনে অন্যান্যের মধ্যে অধ্যাপক ড. শরীফ এনামূল কবির, জনাব সিরাজ উদ্দীন আহমেদ, জনাব রামেন্দু মজুমদার, জনাব শামসুজ্জামান খান, অধ্যক্ষ ড. মোঃ আবুল ফতেহ, অধ্যাপক শাহ সাজেদা, অধ্যক্ষ কাজী ফারুক আহমেদ, অতিরিক্ত সচিব জনাব মোঃ হেলাল উদ্দিন, অধ্যাপক ড. আল মাসুদ হাসানুজ্জামান, অধ্যাপক আবু বকর সিদ্দিক প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়াও প্রো-উপচার্য প্রফেসর ড. মোঃ আসলাম ভূঁইয়া ও প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ নোমান উর রশীদ উপস্থিত ছিলেন।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ-০৫১০

পছন্দের আরো পোস্ট