স্বতন্ত্র পে-স্কেলের দাবিতে শেকৃবি শিক্ষকদের সংবাদ সম্মেলন

sau photo  (1)রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষকগণ বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল বাস্তবায়নের দাবি জানিয়েছেন। রোববার ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এক সাংবাদিক সম্মেলনে তারা এ দাবি জানান। বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের আহ্বানে অন্যান সকল বিশ্ববিদ্যালয়ের ন্যায় এ সাংবাদিক সম্মেলনের আযোজন করা হয়। এসময় তারা অষ্টম জাতীয় বেতন স্কেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মর্যাদা সমুন্নত রাখার দাবিও জানায়।

 

সাংবাদিক সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কসের পরিচালক অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনার পরিচালক অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, নবাব সিরাজ-উদ-দৌলা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন, কবি কাজী নজরুল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মো.শহিদুল ইসলাম, শেরেবাংলা হলের প্রভোস্ট অধ্যাপক মো. হাসানুজ্জামান আকন্দসহ অর্ধশতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

 

Post MIddle

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল দ্রুত বাস্তবায়নের দাবি জানান তাঁরা। স্বতন্ত্র বেতন স্কেল প্রদান না করা পর্যন্ত তারা চার দফা দাবি জানান। এ দাবিগুলো হলো- প্রথম গ্রেডের অধ্যাপকদের একটা অংশকে সিনিয়র সচিব ও মুখ্য সচিব বা সমমানের পদমর্যাদার গ্রেডে যাওয়ার ব্যবস্থা করতে হবে, সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের মোট অধ্যাপক পদের শতকরা ৫০ ভাগ ভিত্তিতে দ্বিতীয় গ্রেডের অধ্যাপকদের প্রথম গ্রেডে যাওয়ার ব্যবস্থা করতে হবে, তৃতীয় গ্রেডের অধ্যাপকদের সবাইকে গ্রেডের শেষ ধাপে পৌঁছার পরবর্তী বছর দ্বিতীয় গ্রেডে যাওয়ার ব্যবস্থা করতে হবে এবং বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী পদোন্নতি প্রাপ্তির সাথে সাথেই সহকারী অধ্যাপক, সহযোগী অধ্যাপক ও অধ্যাপকদের সংশ্লিষ্ট গ্রেডের পূর্ণ বেতন দিতে হবে।#

 

 

লেখাপড়া২৪.কম/শেকৃবি/আরএইচ-৫১৫৪  

 

পছন্দের আরো পোস্ট