শাবিতে নতুন উদ্যোক্তাদের প্রেরণামূলক আলোচনাসভা

IMG_20151228_181021_254শাহকালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভ্রমণ বিষয়ক একমাত্র সংগঠন সাস্ট টুরিস্ট ক্লাবের উদ্যোগে নতুন উদ্যোক্তাদের প্রেরণামূলক আলোচনা সভা অনুষ্ঠিত। সোমবার বিশ্ববিদ্যালয়ের এম. ওয়াজেদ আলী ভবনের সভাকক্ষে বিকাল সাড়ে চারটায় এই আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবির ফলিত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শাহিদুর রহমান, ক¤িপউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিম ও একই বিভাগের অধ্যাপক ড. মহাম্মদ জহিরুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আন্তর্জাতিক প্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান অরবিট আইটেক লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সাস্ট টুরিস্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব মোহামেদ বদরুদ্দোজা শাহ ও জি১০ লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও পরিচালক জনাব জহির মিয়া।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শাবি উপাচার্য বলেন, আমার এটা ভেবে ভালো লাগছে যে শাবিপ্রবির ছাত্ররা পৃথিবীর প্রত্যেক প্রান্তে সাফল্যের সাথে শাবিপ্রবির প্রতিনিধিত্ব করছে। টুরিস্ট ক্লাব সাস্ট ভ্রমণের পাশাপাশি যে অনুপ্রেরণা মূলক আলোচনা সভার আয়োজন করছে দেখে আমি অত্যন্ত আনন্দিত। তিনি আরো বলেন, অনুষ্ঠানে উপস্থিত দুই সফল উদ্যোক্তা মোহামেদ বদরুদ্দোজা শাহ এবং জহির মিয়া এর অনুপ্রেরণা মূলক বক্তব্য আরো অনেককে সফল উদ্যোক্তা হতে সাহায্য করবে।
পরবর্তীতে তিনি তার বিভিন্ন ভ্রমণের অভিজ্ঞতা উপস্থিত সকলের সাথে বিনিময় করেন। এরপর টুরিস্ট ক্লাব সাস্টের বিভিন্ন কার্যক্রমের বিষদ বর্ণনা প্রদান করেন শাহরিয়ার কবির দিপু।
টুরিস্ট ক্লাব সাস্টের উদ্যোগে দরিদ্র ও মেধাবী দুই শাবি শিক্ষার্থীকে বৃত্তির অর্থ প্রদান করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভুইয়া। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হচ্ছে ব্যবসা প্রশাসন বিভাগের শিক্ষার্থী শারমিন সুলতানা ও একই বিভাগের যুগল সুত্রধর। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অনুভ’তি বিনিময়ের সময় সমস্ত সভাকক্ষে এক আবেজ্ঞহন পরিস্থিতির সৃষ্টি হয়।
পরে উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে অনুপ্রেরণা মূলক বক্তব্য রাখেন প্রতিষ্ঠান অরবিট আইটেক লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা এবং সাস্ট টুরিস্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি জনাব মোহামেদ বদরুদ্দোজা শাহ ও জি১০ লিমিটেড এর প্রতিষ্ঠাতা ও পরিচালক জনাব জহির মিয়া।
লেখাপড়া২৪.কম/শাবি/সাফকাত/এমএএ-০৫০৭
পছন্দের আরো পোস্ট