বাসের ধাক্কায় নজরুল বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র নিহত

নবিময়মনসিংহের ত্রিশালে বাসের ধাক্কায় মটর সাইকেলে থাকা দুইছাত্র নিহত হয়েছে। নিহত দুইজন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

 

জানা যায়, বিশ্ববিদ্যালয় থেকে ফেরার পথে ত্রিশালের বিশ্ববিদ্যালয় বাইপাস এলাকায় ঢাকা থেকে আসা শাহজালাল পরিবহন নামের একটি বাস মটরসাইকেলে ধাক্কা দিলে ঘটনাস্থলেই নিহত হন দুইজন।

 

পরে একজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতেল ও অন্যজনকে ত্রিশাল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত ডাক্তার তাদেরকে মৃতঘোষনা করেন।

 

নিহতরা হলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের তৃতীয় বর্ষের মাহফুজার রহমান আসিফ (২৭) এবং অন্যজন প্রথম বর্ষের আবদুল্লাহ আল মামুন(২৫) নবমব্যাচের ছাত্র ছিলেন। নিহত আসিফের বাড়ি ত্রিশালে এবং মামুনের বাড়ি ময়মনসিংহে।

 

বিশ্ববিদ্যালয়েরশিক্ষক, শিক্ষার্থীরা এইঘটনার তীব্র প্রতিবাদে ঢাকা ময়মনসিংহ মহাসড়ক কিছুক্ষণ অবরোধ করে রাখেন এবং রাস্তার দায়িত্বে থাকা ইঞ্জিনিয়ারদের দায়ী করে রাস্তার সংযোগস্থলে স্পিডব্রেকার কেন দেওয়া হয়নাই তার উপযুক্ত কারণ জানতে চান।

 

ত্রিশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মনিরুজ্জামান ঘটনার সত্যতা শিকার করেন।
নিহতদের স্মরনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, রেজিষ্ট্রার, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ কর্মকর্তা পরিষদ, সাংবাদিক সমিতি, শিক্ষার্থী এবং কর্মচারীবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন। এউপলক্ষে বিশ্ববিদ্যালয়কর্তৃপক্ষ মঙ্গলবার সকল ক্লাশ-পরীক্ষা বন্ধ রাখার ঘোষনা দিয়েছেন ও কালো পতাকা উত্তোলনসহ বাদজোহর নিহতদের আত্মার মাগফেরাত কামনার জন্য মিলাদ মাহফিলের আয়োজন করবে বলে জানা গেছে।#

 

 

লেখাপড়া২৪.কম/নবি/আরএইচ-৫১৬৩

পছন্দের আরো পোস্ট