ভারতের পারুল ইউনিভার্সিটিতে টিউশন ফি ছাড়

ParulCampus2বাংলাদেশী ছাত্র-ছাত্রীদের জন্য পারুল ইউনিভার্সিটি টিউশন ফির উপর ৫০% পর্যন্ত ছাড় দিচ্ছে। রোববার ঢাকার একটি অভিজাত হোটেলে এক সংবাদ সম্মেলনে এ ছাড়ের ঘোষণা দেয় ইউনিভার্সিটির একটি প্রতিনিধি দল। ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল এডমিশন অফিসার জেমস মার্টিন ও ভানডিট আনজারিয়া সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন। তারা জানান, ২০ একর জামিতে স্থাপিত নিজস্ব ক্যাম্পাসের পারুল ইউনিভার্সিটিতে ২০টি ভিন্ন ভিন্ন অনুষদে ২৫ হাজার ছাত্র ছাত্রীর পাশাপাশি ৩০টি দেশের তিন শতাধিক আন্তর্জাতিক ছাত্র ছাত্রী পড়াশুনা করছে।

 

২০০২ সালে স্থাপিত গুজরাটের ভাদোদরা ক্যাম্পাসে আন্তার্জাতিক মানের শিক্ষা নিয়ে ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট, মেডিসিন, ফার্মাসি, কম্পিউটার এপ্লিকেশন সহ কয়েকটি অনুষদে ছাত্র ছাত্রীদের আধুনিক প্রতিযোগিতা মুলক বিশ্বের সাথে তাল মিলিয়ে নিজেদের গড়ে তোলার লক্ষে বিশ্ববিদ্যালয়টি কাজ করে চলছে। ক্যাম্পাসে ছাত্র ছাত্রীদের জন্য সব ধরনের আধুনিক সুযোগ সুবিধা যেমন ফ্রি ওয়াই ফাই, বিশেষায়িত হাসপতাল, আন্তর্জাতিক মানের ফিটনেস সেন্টার, সরকারি ব্যাংক, এটিএম বুথ, ক্যান্টিন, নিজস্ব পরিবহন, হোস্টেল, সুইমিং পুল ও আডিটোরিয়াম রয়েছে।

 

Post MIddle

তারা জানান, পারুল আরোগ্য সেবা মন্ডল নামের একটি সরকারি নিবন্ধিত ট্রাস্টের পরিচালনায় পারুল ইউনিভার্সিটি ২০ বছরের অধিক সময় ধরে ভারতে আন্তর্জাতিক মানের শিক্ষা নিশ্চিতি করে চলছে। এটি ভারতে স্থাপত্যের দিক থেকে এ গ্রেড ক্যাটাগোরি মানের একটি শিক্ষা প্রতিষ্ঠান। সাম্প্রতিক সময়ে পারুল ইউনিভার্সিটি ভারতের আইপিইর র‌্যাংকিং-এ ৭ম স্থানে রয়েছে। এছাড়াও পারুল সেবাশ্রম হাসপাতাল মেডিকেল টুরিজম চালু করেছে। তাদের হাসপাতালে বিশ্ব মানের চিকিৎসা সেবা প্রদান করা হয়।

 

লেখাপড়া২৪.কম/পারুল/আনোয়ার/এমএএ-০৪৯৬

পছন্দের আরো পোস্ট