জাহাঙ্গীরনগরে শুরু হয়েছে শীত বরণিয়া হিম উৎসব

ুিা্সািজাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আজ থেকে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘হিম উৎসব-২০১৫’। ‘হিমোচ্ছ্বাসের এই নগরে প্রাণে প্রাণ মেলাবোই’ এই শ্লোগানকে সামনে রেখে আজ (২৭ ডিসেম্বর) উৎসবের প্রথম দিন সকালে শহীদ মিনার চত্বরে দেশবরেণ্য শিল্পীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে আর্ট ক্যাম্প। দিনব্যাপী আর্ট ক্যাম্পে ছবি এঁকেছেন শিল্পী বীরেন সোম, এ এস এম জামিল আকবর শামীম, সৈয়দ জাহিদ ইকবাল, শাফিন ওমর, এম এম ময়েজ উদ্দিন, পারভেজ হাসান রিগান, শাহানুর মামুন, আজমির হোসেন, সৌরভ চৌধুরী, শামীম রেজা এবং ফারজানা ঊর্মি।

 

পরম্পরায় আমরা কর্তৃক আয়োজিত এ উৎসব পরিণত হয়েছে নবীন ও প্রবীণ শিক্ষার্থীদের মিলনমেলায়। আজ দিনব্যাপী আর্ট ক্যাম্পের পরে বিকেলে ট্রান্সপোর্ট চত্বরে কবিতা পাঠের আসরে কবিতা পাঠ করেছেন কবি কাজল শাহনেওয়াজ, আহমেদ নকীব, কামরুজ্জামান কামু, শামীম রেজা, সুমন সাজ্জাদ, সঞ্জীব পুরোহিত, সাবেরা তাবাসসুম এবং শাহনেয়াজ নাসরীন। হিম চাদরে মুড়িয়ে যাওয়া নগরে এরপরের আয়োজন ছিল ‘বাঊল রাত’। সন্ধ্যা থেকে শুরু হয়ে মধ্যরাত পর্যন্ত সুপারি তলায় বাউল গানে শ্রোতাদের মন্ত্রমুগ্ধ করে রাখেন টুনটুন বাউল ও তার দল। আগামীকাল উৎসবের দ্বিতীয় দিনে সকাল থেকে থাকছে আলোকচিত্র ও আর্ট ক্যাম্পের ছবিগুলো নিয়ে প্রদর্শনী।

 

Post MIddle

বিকেলে মুক্তমঞ্চে রশিদ হারুনের পরিচালনায় থাকছে পুতুল নাচ এবং সন্ধ্যায় প্রথম বাংলা ব্যান্ড ‘মহীনের ঘোড়াগুলি’কে উৎসর্গ করে কনসার্ট। ‘মহীনের ঘোড়াগুলিকে শ্রদ্ধাঞ্জলি’ শীর্ষক এই কনসার্টে গান গাইতে আসছেন- সহজিয়া, কফিল আহমেদ, চিৎকার, বিস্কুট, সিনা হাসান, নিউ সোনার বাংলা সার্কাস পার্টি, আকিল আশরাফ, সায়েম জয়, সৈয়দ ফরহাদ, সানি এন্ড দ্য সানফ্লাওয়ারসহ আরও অনেকে। হিম উৎসবকে কেন্দ্র করে সাংস্কৃতিক রাজধানীখ্যাত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/এমএএ-০৪৯১

পছন্দের আরো পোস্ট