ঢাবিতে যুক্তরাষ্ট্রের ইসলামিক চিন্তাবিদ

যুক্তরাষ্ট্রের ইসলামিক স্টাডিজ এন্ড রিসার্চ এসোসিয়েশনের উপদেষ্টা এবং ইউনিভার্সাল ইসলামিক সেন্টারের প্রেসিডেন্ট ইমাম আহমেদ তিজানি বেন ওমর আজ (২৭ ডিসেম্বর ২০১৫) রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

 

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে বিশেষ করে সুফিজম, ইসলামিক শিক্ষা ও মূল্যবোধ এবং বিশ্ব শান্তি নিয়ে আলোচনা করেন। এ সময় ইমাম আহমেদ তিজানি বেন ওমর বলেন, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলাম শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন। তিনি ছিলেন বিশ্বনেতা। মুসলিম উম্মাহর উন্নয়ন ও অগ্রগতিতে বঙ্গবন্ধুর ভূমিকা চিরস্মরণীয় হয়ে আছে বলে তিনি উল্লেখ করেন।

 

একটি মুসলিম রাষ্ট্রের সফল সরকার প্রধান হিসেবে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের আসা এবং বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় নিরলস প্রচেষ্টা চালিয়ে যাওয়ার জন্য ইমাম আহমেদ তিজানি বেন ওমরকে ধন্যবাদ জানান। উপাচার্য অতিথিকে বিশ্ববিদ্যালয়ের ক্রেস্ট উপহার দেন।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/তালহা-১১৯৩

 

পছন্দের আরো পোস্ট