রাবিতে ১৩ বছরে ১৬ হাজার ব্যাগ রক্ত দান

RU pic (2)রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্বোচ্ছায় রক্তদাতা সংগঠন ‘স্বজন’ ১৪ বছরে ১৫ হাজার ৬৩৮ ব্যাগ রক্ত সংগ্রহ করেছে। এই দীর্ঘ পথচলায় সংগঠনটিতে সদস্য হয়ে এসেছেন প্রায় ১১ হাজার শিক্ষার্থী। সংগঠনটির সাধারণ বার্ষিক সভা উপলক্ষে রবিবার দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। শনিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম মার্কেটে অবস্থিত সংগঠনটির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানানো হয়।

 

সংবাদ সম্মেলনে স্বজনের উপদেষ্টা ও ম্যাটেরিয়াল সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের সহযোগী অধ্যাপক জিএম শফিউর রহমান বলেন, স্বজন একটি সম্পূর্ণ অরাজনৈতিক সংগঠন। স্বজনের কর্মীরা স্বেচ্ছায় তাদের কার্যক্রম পরিচালনা করে থাকে।

 

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে সংগঠনের সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল বলেন, রবিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে সাবেক স্বজনকর্মীদের নিয়ে ‘স্বজন স্মৃতিচারণ’ অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনব্যাপী অনুষ্ঠান শুরু হবে। পরে বিকেল তিনটায় একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

 

তিনি আরো বলেন, আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সংগঠনটির কেন্দ্রীয় কার্যকরী পরিষদের নতুন কমিটি ঘোষণা করবেন বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজনউদ্দিন। সেখানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ অধ্যাপক সায়েন উদ্দিন আহমেদ, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ছাদেকুল আরেফিন ও প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান। এতে সভাপতিত্ব করবেন সংগঠনের কেন্দ্রীয় কার্যকরী পরিষদের সহসভাপতি ফাহমিদা লাইজু।

 

এছাড়া ওই দিন সন্ধ্যা ৬টায় কাজী নজরুল ইসলাম মিলনায়তনে স্বজনকর্মীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, স্বজনের উপ-উপদেষ্টা ফিরোজ শাহিন, সহসভাপতি ফাহমিদা লাইজু ও মো. লাবু রেজা প্রমূখ।

 

 

লেখাপড়া২৪.কম/রাবি/তমাল/এমএএ-০৪৭৯

পছন্দের আরো পোস্ট