নজরুল বিশ্ববিদ্যালয়ে বার্ষিক নাট্য উৎসব

IMG_8815.JPGজাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে থিয়েটার এন্ড পারফরমেস স্টাডিজ বিভাগ কতৃক ১৭ ডিসেম্বর হতে ২৩ ডিসেম্বর পর্যন্ত বার্ষিক নাট্য উৎসব এর আয়োজন করা হয়েছিল। সেই আনন্দে ঢাক, ঢোল, বাজিয়ে থিয়েটার এন্ড পারফরমেস স্টাডিজ বিভাগের শিক্ষকবৃন্দ ও শিক্ষার্থীরা গত (১৭ ডিসেম্বর) বৃহস্পতিবার বেলা ১২টায় একটি র‍্যালী বের করেন, এবং ঐ র‌্যালীর মাধ্যমে ১ম বার্ষিক নাট্য উৎসবের শুভ উদ্বোধন করা হয়।

 

থিয়েটার এন্ড পারফরমেস স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিন এর ত্বত্তাবধানে, নাট্য উৎসবে চুড়ান্ত বর্ষের ২০১০-১১ বর্ষের শিক্ষার্থীদের পরিবেশনায় ২৯টি নাটক প্রদর্শীত হয়েছে।

 

Post MIddle

থিয়েটার এন্ড পারফরমেস স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান সৈয়দ মামুন রেজা এই নাট্য উৎসব সম্পর্কে বলেন, প্রাতিষ্ঠানিক শিক্ষার অংশ হিসেবে নাট্য শিক্ষার্থীরা চুড়ান্ত বর্ষে তাদের নাট্য নৈপুন্য প্রদর্শন এবং তাদের শিক্ষণ পদ্ধতির উৎকর্ষতার নির্দেশক হিসেবে, নিজেকে দর্শকের সামনে তুলে ধরবেন। অনুশীলন পদ্ধতিতে নাট্য শিক্ষার্থীরা ধারাবাহিক একাডেমিক কারিকুলাম হিসেবে নিয়মিত এই আয়োজনে অংশ নিয়েছে। যা তাদের পরীক্ষার একটি অংশ।

 

নাট্য উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ট্রেজারার প্রফেসর এ.এম.এম. শামসুর রহমান। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেছিলেন, থিয়েটার এন্ড পারফরমেস স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান সৈয়দ মামুন রেজা। নাট্য উৎসবের সকল প্রদর্শনী বিকাল ৩টায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেস স্টাডিজ বিভাগের স্টুডিও থিয়েটার হলে অনুষ্ঠিত হয়েছে।

 

লেখাপড়া২৪.কম/ঢাবি/পিআর/এমএএ-০৪৭০

পছন্দের আরো পোস্ট