সাদার্ন ইউনিভার্সিটিতে গ্রাহক সেবা বিষয়ক কর্মশালা

Customer care for future Entrepreursটেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা বাস্তবায়নের অংশ হিসেবে সাদার্ন ইউনিভার্সিটিতে ভবিষ্যৎ উদ্যোক্তাদের গ্রাহক সেবা বিষয়ক কর্মশালা সম্প্রতি কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়েছে। মূলত গ্রাহক সেবাকে প্রধান্য দিয়ে কিভাবে ভবিষ্যৎ উদ্যোক্তা হওয়া সম্ভব এ ব্যাপারে সঠিক নির্দেশনা ও পরামর্শ প্রদানে এ কর্মশালার আয়োজন করা হয়। ব্যবসায় প্রশাসন বিভাগের উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করেন বাংলালিংকের রিজিওনাল কাস্টোমার কেয়ার চট্টগ্রাম’র সহযোগী ব্যবস্থাপক মোহাম্মদ মেহেদি হাসান চৌধুরী।

 

এতে প্রধান অতিথি ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. আ.ন.ম আব্দুল মোক্তাদীর। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের সকলকেই ধন্যবাদ দিচ্ছি কর্মশালায় অংশগ্রহণ করার জন্য। এই ধরনের প্রশিক্ষণ বর্তমান প্রতিযোগিতামূলক বিশ্বে নিজেকে উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করতে সহায়ক ভূমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

 

মোহাম্মদ মেহেদি হাসান চৌধুরী বলেন, প্রতিযোগিতার বিশ্বে প্রতিটি প্রতিষ্ঠানের প্রধান উদ্দেশ্য হচ্ছে গ্রাহক সন্তুষ্টি। যদি আপনি গ্রাহকদের সন্তুষ্ট করতে ব্যর্থ হন তাহলে আপনার প্রতিষ্ঠানকে দাড় করাতে পারবেন না এবং উদ্যোক্তা হওয়ার স্বপ্নও সফল হবে না। এমন কিছু করে দেখাতে হবে যাতে থাকবে নতুনত্ব ও জনকল্যাণকর। আপনাকে চেষ্টা করতে হবে সর্বোত্তম সেবাটাই প্রদান করতে কারণ আপনার সেবার মাধ্যমে প্রতিষ্ঠানের সুনাম বাড়বে এবং অবস্থান সুদৃঢ় হবে। যোগাযোগ দক্ষতা ছাড়া কোন ব্যবসায় টিকে থাকা সম্ভব না সেটা ছোট হলেও।

 

দিনব্যাপী অনুষ্ঠিত এই কর্মশালায় বিবিএ ৪৫, ৪৬, ৪৭তম ব্যাচের ২৫ জন শিক্ষাার্থী অংশগ্রহণ করেন। কর্মশালার পরিকল্পনা ও সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মার্কেট প্রফেসনাল এবং ব্যবসায় প্রশাসন অনুষদের মাকের্টিং বিভাগের শিক্ষক জনাব মোহাম্মদ হাসান।#

 

 

লেখাপড়া২৪.কম/সাদার্ন/পিআর/আরএইচ-৫১০৩

পছন্দের আরো পোস্ট