সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন

a2bc4ba6-8ae9-4118-a1fc-1bc85d36376fসাতক্ষীরায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সরকারি উচ্চ বিদ্যালয় ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। দুটি বিদ্যালয়ের মোট ৪৮০টি আসনের বিপরীতে ১ হাজার ১শ ৪০ জন কোমলমতি শিক্ষার্থী ছিল।

 

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন জানান, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে মোট ২৪০ টি আসনের বিপরীতে ৬১২ জন শিক্ষার্থী আবেদন করেছিল। এর মধ্যে অনুষ্ঠিত পরীক্ষায় ১৭ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। অর্থাৎ প্রতি আসনের জন্য লড়বে প্রায় ৩ শিক্ষার্থী।

 

Post MIddle

সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস,এম আব্দুল্লাহ আল মামুন জানান, সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে মোট ২৪০ টি আসনের বিপরীতে ৫৬৬ জন শিক্ষার্থী আবেদন করেছিল। এর মধ্যে অনুষ্ঠিত পরীক্ষায় ২১ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। অর্থাৎ প্রতি আসনের জন্য লড়বে প্রায় ৩ শিক্ষার্থী।

 

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামূল হক জানান, সাতক্ষীরায় সরকারি দুটি বিদ্যালয়ের ৩য় শ্রেণির ভর্তি পরীক্ষা অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে সমন্ন হয়েছে। খাতা মূল্যায়নের কাজ চলছে। আমরা খাতা মুল্যায়ন শেষে অন-লাইনের মাধ্যমে আপলোড করে দেওয়ার পর ঢাকা থেকে ফলাফল প্রকাশ করবে। তিনি আরো জানান, সরকারি বিদ্যালয়গুলোতে ভর্তির সকল কার্যক্রম অনলাইনে সম্পন্ন করা বাধ্যতামূলক করা হয়েছে।

 

লেখাপড়া২৪.কম/সাতক্ষীরা/রহমান/এমএএ-০৪৩৩

পছন্দের আরো পোস্ট