জাবি উপাচার্যের সাক্ষাতে আমেরিকার প্রতিনিধি দল

????????????????????????????????????

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সঙ্গে বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) তাঁর অফিস কক্ষে আমেরিকার সেন্ট জুডস রিসার্চ হসপিটালের প্রতিনিধি ড. রবার্ট জি. ওয়েবস্টার সৌজন্য সাক্ষাৎ করেছেন। সৌজন্য সাক্ষাৎকালে ড. রবার্ট জানান, তাঁর প্রতিষ্ঠান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোস্তফা ফিরোজের তত্ত্বাবধানে পরিচালিত ‘বন্যপ্রাণি সংরক্ষণ’ শাখায় যুক্ত হয়ে দ্বিপাক্ষিক শিক্ষা ও গবেষণা শুরু করেছে।

 

Post MIddle

ড. রবার্ট বলেন, বাংলাদেশে দ্বিপাক্ষিক শিক্ষা ও গবেষণার সুযোগ পেয়ে তিনি আনন্দিত। তিনি বলেন, আগামী ৭ বছর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বন্যপ্রাণি শাখায় একযোগে কাজ করবেন। উপাচার্য দ্বিপাক্ষিক শিক্ষা ও গবেষণায় এগিয়ে আসায় ড. রবার্টকে আন্তরিক ধন্যবাদ জানান। উপাচার্য দ্বিপাক্ষিক গবেষণায় বন্যপ্রাণি সম্পর্কে অনেক অজানা তথ্য আবিস্কার হবে বলে আশা প্রকাশ করেন।

 

সৌজন্য সাক্ষাৎকালে ইউনিভার্সিটি অব ওয়াশিংটন এর সহযোগী অধ্যাপক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের বন্যপ্রাণি শাখায় ফুলব্রাইট ফেলো ড. লিসা জোনস্ এনজেল, ড. গাজী কাইল, অধ্যাপক ড. মোস্তফা ফিরোজ, অধ্যাপক ড. সাজেদা বেগম, ড. মো. কামরুল হাসান উপস্থিত ছিলেন।#

 

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/আরএইচ-৫০৭৫

পছন্দের আরো পোস্ট