পাবিপ্রবিতে ইএমবিএ কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

DSC04976পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের অধীনে সান্ধ্যকালীন কোর্স ‘ইএমবিএ’ এর চতুর্থ ব্যাচের ( জানুয়ারী-জুন) ভর্তি পরীক্ষা শুক্রবার স্ষ্ঠুুভাবে অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৬০টি আসনের জন্য প্রায় তিন শতাধিক পরীক্ষার্থী অংশ নেয়। পরীক্ষা পরিদর্শন করেন প্রক্টর আওয়াল কবির জয়, প্রকৌশল অনুষদের ডিন সাইফুল ইসলাম,বিজনেস ষ্টাডিজ অনুষদের ডিন মোঃ কামরুজ্জামান,মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ আবদুল আলিম, ছাত্র উপদেষ্টা ড. মোঃ হাবিবুল্লাহ, বঙ্গবন্ধু হলের প্রভোষ্ট রাশেদ কবির, শেখ হাসিনা হলের প্রভোষ্ট ড. মীর খালেদ ইকবাল চৌধুরী, কোর্স সমন্বয়ক আবু সুফিয়ান, উপ-রেজিষ্ট্রার কামরুল হাসান প্রমুখ শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ।

 

এদিকে সান্ধ্যকালীন ইএমবিএ ও ই এমবিএ(এক্সকিউটিভ) কোর্স ব্যাপক সাড়া ফেলেছে। পেশাগত দক্ষতা উন্নয়নে আধুনিক যুগোপযোগি সিলেবাস এবং মানব সম্পদ উন্নয়নে এই কোর্সের জন্য দক্ষ শিক্ষক থাকায় উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গ থেকে শিক্ষার্থীরা এখানে ভর্তি হচ্ছেন বলে জানান ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান। তিনি বলেন, বিশ্বের বড় বড় বিশ্ববিদ্যালয়ের সাথে তাল মিলিয়ে সিলেবাস প্রনয়ন করা হয়েছে। নির্দিষ্ট সময়ে কোর্স সম্পন্ন করার জন্য বিশেষভাবে যত্ন নেয়া হয়। নিয়মিত ক্লাস করানো হয়। আমাদের আন্তরিকতার কারণে নবীন এই বিশ্ববিদ্যালয়ে এই কোর্স সারাদেশের শিক্ষানুরাগীদের আকর্ষন করতে পেরেছে। সর্বোপরি আমাদের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আল-নকীব চৌধুরী মহোদয়ের নির্দেশনায় আমরা এই কোর্সের নতুন দিগন্ত উন্মোচন করতে পেরেছি। ভিসি স্যারের সঠিক দিক নির্দেশনায় বিশ্ববিদ্যালয়ের সামগ্রিক শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিচ্ছি।

 

Post MIddle

রফিকুল ইসলাম নামের এক শিক্ষার্থী বলেন, দক্ষ শিক্ষকদের পেশাগত কমিটমেন্টের কারণে এই কোর্স আমাদের নিজস্ব পেশাগত দক্ষতা উন্নয়নে ব্যাপক ভ’মিকা পালন করছে। দেশের মানবসম্পদ উন্নয়নে এই কোর্স একটি মাইলফলক। #

 

 

লেখাপড়া২৪.কম/পাবিপ্রবি/পিআর/আরএইচ-৫০৬৫

পছন্দের আরো পোস্ট