গবেষণাভিত্তিক আন্তর্জাতিক সম্মেলনে ড. এম. এ. হান্নান

????????????????????????????????????

টেকসই আর্থ-সামাজিক উন্নয়নের জন্য গবেষণাভিত্তিক আন্তর্জাতিক সম্মেলনের গুরুত্ব অপরিসীম। এতে করে সমাজ পরিবর্তনে গবেষণা বিশেষ ভূমিকা রাখবে। গত ১৮ ডিসেম্বর, ২০১৫ সকাল ১০টায় কুমিল্লার কোটবাড়িতে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমী (বার্ড)- এর সেমিনার কক্ষে দুদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট প্রফেসর ড. এম. এ. হান্নান ফিরোজ একথা বলেন। তিনি বলেন, প্রযুক্তির উৎকর্ষ সাধনেই সামাজিক মূল্যবোধের অবক্ষয় রোধ সম্ভব। ড. হান্নান ফিরোজ আরও বলেন, এই সম্মেলনে আসা দেশি-বিদেশী গবেষক ও একাডেমিক জ্ঞানপিপাসুদের দেখে ভালো লেগেছে। আমি আশাবাদী এই সম্মেলনে দেশ-বিদেশের তরুণ গবেষকরা একে অপরের সাথে নিজস্ব চিন্তাভাবনা বিনিময় করে উভয়েই উপকৃত হবেন।

 

Post MIddle

প্রফেসর ড. একেএ ফিরোজ আহমেদের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফ্লোরিডা আটলান্টিক বিশ্ববিদ্যালয় ইউএসএ’র প্রফেসর ড. আলী ফারাজমান্দ, চীনের পিকিং বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. শিয়াছুন শিয়াও এবং মোঃ মীর কাশেম প্রমুক।

 

নেটইনসার্চ ইন্টারন্যাশনাল, সেন্টার ফর এডমিনিস্ট্রেটিভ রিসার্চ অ্যান্ড ইনোভেশন, স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ-এর আয়োজনে এবং বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি ও গেইন ইন্টারন্যাশনালের সহযোগিতায় ‘ইনসার্চ-২০১৫ ইন্টিগ্রেটিভ রিসার্চ কনফারেন্স অন গভর্নেন্স ইন ট্রানজিশন’ শীর্ষক উক্ত অনুষ্ঠানে আমেরিকা, চীন, ভারত, কোরিয়া. মালয়েশিয়াসহ দেশ-বিদেশের গবেষক, শিক্ষক ও জ্ঞানপিপাসুরা অংশগ্রহণ করেন। #

 

 

লেখাপড়া২৪.কম/পিআর/আরএইচ-৫০৮০

পছন্দের আরো পোস্ট