কুবি শিক্ষক সমিতির নির্বাচনে নীল দলের জয়

news_imgকুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির তৃতীয় কার্যনিবার্হী পরিষদ নির্বাচনে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষক প্যানেল (নীল দল) নিরঙ্কুশ জয় লাভ করেছে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৫ পদের মধ্যে মাত্র ৩টি পদে (সভাপতি, সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি) নির্বাচন অনুষ্ঠিত হয়। বাকি ১২টি পদে কোন প্রতিদ্বন্দ্বী না থাকায় নীল দল প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

 

নির্বাচনে জাতীয়তাবাদী চেতনায় বিশ্বাসী (সাদা দল) প্রার্থী মাসুদা কামালকে ৮৭/১৫ ভোটের ব্যবধানে পরাজিত করে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু পরিষদ প্রার্থী মোহাম্মদ আইনুল হক। সাধারণ সম্পাদক পদে সাদা দলের প্রার্থী মো: আনোয়ার হোসেনকে ৮৮/১৬ ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু পরিষদের প্রর্থী ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন।

 

অন্যান্য পদে নির্বাচিতরা হলেন, সহ-সভাপতি ১. মাহবুবুর রহমান খান, সহ-সভাপতি ২. মিহির লাল ভৌমিক, যুগ্ম-সাধারণ সম্পাদক অধ্যাপক মাহমুদুল হাছান, কোষাধ্যক্ষ মোঃ জিয়া উদ্দিন, সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মোঃ রেজাউল করিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ শফি উল্যাহ ।

 

কার্যনিবাহী সদস্য পদে নির্বাচিতরা হলেন, মেহেদী হাসান, মোঃ এমদাদুল হক, পার্থ চক্রবর্তী, মোঃ নাহিদুল ইসলাম, জান্নাতুল ফেরদৌস, মোঃ খলিলুর রহমান, মোঃ হাসান হাফিজুর রহমান।
প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক ড.শেখ মকছেদুর রহমান।

 

১৫৯ জন ভোটারের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ১১১জন শিক্ষক। ১ জানুয়ারি ২০১৬ থেকে এক বছরের জন্য নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করবে।#

 

 

লেখাপড়া২৪.কম/কুবি/রাসেল/আরএইচ-৫০৭২

পছন্দের আরো পোস্ট