জাবি ফার্মেসী বিভাগের রজত জয়ন্তী ও পুনর্মিলনী

ju vc inaugurating reunion of 13th batch JUমহাসমারোহে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের রজত জয়ন্তী ও পুনর্মিলনী উৎসব অনুষ্ঠিত হয়েছে। দু’দিনব্যাপী এ উৎসবের সমাপনী দিনে শুক্রবার প্রধান অতিথির ভাষণে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম এম.পি বলেছেন, রাজনীতির মূল লক্ষ্য হচ্ছে জনসাধারণের কল্যাণে কাজ করা। বর্তমান সরকার এ লক্ষ্য অর্জনে সচেষ্ট। দেশ ও জনসাধারণের সমৃদ্ধির জন্য বর্তমান সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। স্বাস্থ্য ও চিকিৎসা খাতে বাংলাদেশ পৃথিবীর অনেক দেশের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে। দেশের প্রয়োজনীয় ঔষধের ৯৮ শতাংশ বাংলাদেশে উৎপাদিত হচ্ছে। ১৯০টির অধিক দেশে ঔষধ রপ্তানী হচ্ছে।

 

????????????????????????????????????

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী তাঁর ভাষণে আরো বলেন, গ্রামে চিকিৎসা সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে বর্তমান সরকার ১৪ হাজার হেলথ্ ক্লিনিক গড়ে তুলেছে। সেসব হাসপাতালে সরকারি ডাক্তার থাকার ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। মন্ত্রী সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা-ের বিবরণ তুলে ধরে বলেন, বাংলাদেশ নিজস্ব অর্থায়নে বৃহৎ প্রকল্প গ্রহণ করে বিশ্বকে দেখাতে পারছে যে, বাংলাদেশ নিজে করতে পারে।

 

Post MIddle

সভাপতির ভাষণে উপাচার্য বলেন, জীবন জীবিকার আর্থিক প্রয়োজনে কাজে সম্পৃক্ত হওয়ার আবশ্যকতা থাকলেও যে কাজে সম্পৃক্ত হয়ে মানুষের কল্যাণ করা যায়, সেই কাজে আনন্দ আছে। ফার্মেসী বিভাগের শিক্ষার্থীরা মানবকল্যাণে যুক্ত হচ্ছে জেনে উপাচার্য তাদের ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান এমপি, জীববিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. আবদুল জব্বার হাওলাদার, ঔষধশিল্প উদ্যোক্তা তপন চৌধুরী, মোহাম্মদ এবাদুল করিম, এম মোসাদ্দেক হোসাইন, উৎসবের আহবায়ক অধ্যাপক ড. সাকিনা সুলতানা, সদস্য-সচিব অধ্যাপক ড. সুকল্যাণ কুমার কু-ু প্রমুখ। পরে বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সম্মাননা প্রদান, ফানুস উড্ডয়ন, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে এ উৎসব শেষ হয়।

 

এরআগে এ উৎসবের প্রথম দিনে চিত্র প্রদর্শনী, সেমিনার, স্মৃতিচারণ, এলামনাই গঠন, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। #

 

 

লেখাপড়া২৪.কম/জাবি/পিআর/আরএইচ-৫০৬২

পছন্দের আরো পোস্ট