নোবিপ্রবিতে বিজয় দিবসের নানা আয়োজন

????????????????????????????????????
????????????????????????????????????

নানা অনুষ্ঠানমালার মাধ্যমে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উদ্যাপন করা হয়েছে মহান বিজয় দিবস-২০১৫। আয়োজিত অনুষ্ঠানমালার মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বিজয় র‌্যালি, শহীদ বেদীতে শ্রদ্ধার্ঘ নিবেদন, মুক্ত আলোচনা এবং দোয়া ও মুনাজাত। উপাচার্য সকাল ৯.৩০টায় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলন করেন এরপর ক্যাম্পাসে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর অনুষ্ঠিত হয় বিজয় র‌্যালি। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে শুরু হয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার পালা। উপাচার্য মহোদয়ের পুষ্পস্তবক অর্পণের পর ক্রমান্বয়ে বিভিন্ন বিভাগ, ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট, হযরত বিবি খাদিজা হলের প্রভোস্ট, প্রক্টরিয়াল বডি, নোবিপ্রবি শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

এরপর বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে জাতীয় দিবস উদ্যাপন কমিটির আহ্বায়ক আফসানা মৌসুমীর সভাপতিত্বে অনুষ্ঠিত মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান, বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য প্রফেসর ড. মো: আবুল হোসেন, রেজিস্ট্রার প্রফেসর মো: মমিনুল হক উপস্থিত ছিলেন। উপাচার্য মহোদয় সকলকে বিজয় দিবসের শুভেচ্ছা জানান।

 

Post MIddle

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানে আমরা আজ স্বাধীন দেশের নাগরিক। তাঁর ডাকে সেই দিন নিরস্ত্র বাঙালী স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলো। এক সাগর রক্তের বিনিময়ে আমরা এদেশের স্বাধীনতা পেয়েছি। মেধা, যোগ্যতা ও ন্যায়নিষ্ঠা দিয়ে এখন আমাদের এদেশকে এগিয়ে নিতে হবে; এটি করতে পারলেই আমরা মুক্তিযোদ্ধাদের ঋণ শোধ করতে পারবো। উপাচার্য আরও বলেন, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এ দেশ এগিয়ে যাচ্ছে। আমরা আশা করি তাঁর নেতৃত্বে এ দেশ কাঙ্খিত লক্ষ্যে পৌঁছবে। এ দেশকে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারলেই আমরা মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের মূল্য দিতে পারবো। আলোচনা সভা শেষে মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া করা হয়।

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ক্যাম্পাসকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়, ক্যাম্পাসে উৎসবের আমেজ লক্ষ্যণীয়। অনুষ্ঠান শেষে বিশ্ববিদ্যালয়ে নতুন স্থাপিত ২৫০ কেভিএ একটি ডিজেল জেনারেটর এর উদ্বোধন করেন  উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।#

 

লেখাপড়া২৪.কম/নোবিপ্রবি/কামরুল/আরএইচ-৫০০৮

পছন্দের আরো পোস্ট