বিজয় দিবসে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠান

NSU PROGদেশটা যেমন তাঁদের তেমনি আমাদেরও, তাঁরা নিজেকে উৎসর্গ করে গেলেন আর আমরা এপ্রজন্ম বুকে হাত রেখে বলতে পারি আমরা পারিনি কিছু করতে। আজ মহান এ বিজয় দিবসে তাই তরুন প্রজন্ম শপথ নিতে দাঁড়িয়েছি যে, দেশ মাতৃকার শহীদ ভাইদের স্বপ্ন আমরা সফল করবই।

 

NSU at Saver১৬ ডিসেম্বর ২০১৩ মহান বিজয় দিবস উপলক্ষে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনএসইউ ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. গৌর গোবিন্দ গোস্বামী । ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. ইমদাদুল হক এতে সভাপতিত্ব করেন। বীর মুক্তিযোদ্ধা এন এস ইউ শিক্ষক ড. হাসান মাহমুদ যুদ্ধকালিন সময়ের নানা অভিজ্ঞতা বর্ণনা করেন।

 

NSU Discussion Progপ্রধান অতিথির বক্তব্যে ড. গৌর মহামান্য রাষ্ট্রপতি এবং এন এস ইউ চ্যান্সেলর মহোদয়ের সাম্প্রতিক উদ্ধৃতি তুলে ধরে বলেন, মুক্তিযুদ্ধের সত্যিকারের ইতিহাস জানতে হবে নতুন প্রজন্মকে। এনএসইউ লাইব্রিরিতে মুক্তিযুদ্ধ বিষয়ক একটি আলাদা কর্নার রয়েছে, যেখানে হাজারও বইয়ের সমৃদ্ধ সংগ্রহ রয়েছে। তিনি সবাইকে বই পড়ার মাধ্যমে সঠিক চেতনায় দেশের সেবা করার তাগিদ দেন। তিনি আনন্দের সাথে ঘশনা করেন যে, বিশ্ববিদ্যালয় পর্যায়ে এনএসইউ সর্বাধিক তিন শতাংশ পূর্ণ বৃত্তি প্রদান করে মুক্তিযোদ্ধা সন্তানদের জন্য।

 

এর আগে সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও শিক্ষাথীদের একটি দল সাভার জাতীয় স্মৃতি সৌধে শহীদের স্মরণে পুস্পস্তবক অর্পন করেন। আলোচনা শেষে দেশের গান, কবিতা আবৃতি, মুক্তিযুদ্ধভিত্তিক নাটিকা পরিবেশন করে বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক সংগঠনের তারকা শিল্পিরা।#

 

 

লেখাপড়া২৪কম/নর্থসাউথ/পিআর/আরএইচ-৪৯৮৬

পছন্দের আরো পোস্ট