বাকৃবিতে প্রথম বর্ষের ভর্তি বৃহস্পতিবার

বাকৃবি / BAUবাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে (লেভেল-১, সেমিস্টার-১) মেধা তালিকা থেকে ভর্তি বৃহস্পতিবার শুরু হচ্ছে।

 

ভর্তি কার্যক্রম চলবে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত। ওই সময়ের মধ্যে মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হয়ে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে।

 

ভর্তি সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য:
(ক) মেধা তালিকাভূক্ত (সাধারণ, মুক্তিযোদ্ধা কোটা এবং উপজাতীয় কোটা) প্রার্থীদেরকে আগামীকাল ১৭ ডিসেম্বর ২০১৫ তারিখ বৃহস্পতিবার সকাল ১০:০০ টা থেকে বিকাল ৫:০০ টার মধ্যে সশরিরে উপস্থিত হয়ে ভর্তির কাজ সম্পন্ন করতে হবে।

(খ) ভর্তির সময় শিক্ষার্থীকে ভর্তি পরীক্ষার জন্য প্রদত্ত প্রবেশপত্র, বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট থেকে ডাউনলোডকৃত ভর্তি ফরম, রেজিস্ট্রেশন ফরম, মেডিকেল ফরমসহ এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল ট্রান্সক্রিপ্ট, এইচএসসির মূল প্রশংসাপত্র এবং ২ কপি পাসপোর্ট সাইজের ছবি জমা দিতে হবে। ভর্তি ও আনুষাঙ্গিক ফি বাবদ একজন শিক্ষার্থীর ভর্তি সম্পন্ন করতে মোট পাঁচ হাজার তিনশত চৌত্রিশ টাকা জমা দিতে হবে।

(গ) মেধা তালিকা থেকে ভর্তির পর অপশন অনুযায়ী অটোমাইগ্রেশন সম্পন্ন করে অনুষদওয়ারী শূন্য আসনের (যদি থাকে) তালিকা আগামী ২০ ডিসেম্বর ২০১৫ তারিখ রবিবার বিকাল ০৫:০০ টার মধ্যে বাকৃবির ওয়েবসাইট এ প্রকাশ করা হবে।

(ঘ) অপেক্ষমান তালিকাভূক্ত (সাধারণ, মুক্তিযোদ্ধা কোটা এবং উপজাতীয় কোটা) প্রার্থীদেরকে আগামী ২২ ডিসেম্বর ২০১৫ তারিখ মঙ্গলবার সকাল ১০:০০ টা থেকে বিকাল ৪:০০ টার মধ্যে শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে সশরিরে উপস্থিত হয়ে রিপোর্ট করতে হবে। ঐদিন রাত ১০:০০ টার মধ্যে রিপোর্টকৃতদের মধ্য থেকে মেধাভিত্তিতে ফলাফল প্রকাশ করা হবে। আগামী ২৩ ডিসেম্বর ২০১৫ তারিখ বুধবার সকাল ১০:০০ টা থেকে বিকাল ৫:০০ টার মধ্যে স্বশরীরে উপস্থিত হয়ে ভর্তিও কাজ সম্পন্ন করতে হবে।

এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (যঃঃঢ়://ধফসরংংরড়হ.নধঁ.বফঁ.নফ) থেকে পাওয়া যাবে।#

 

 

লেখাপড়া২৪কম/বাকৃবি/আর/আরএইচ-৪৯৯০

পছন্দের আরো পোস্ট