বর্ণাঢ্য আয়োজনে ইবিতে বিজয় দিবস পালিত

IU Pic-16ইসলামী বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে বিজয় দিবস পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহর থেকেই নানা কর্মসূচি হাতে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ৪৫ তম বিজয় দিবস পালন করা হয়েছে জাঁকজমকভাবে। বুধবার দিবসের প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বলন, জাতীয় পতাকা উত্তোলন, বিজয় র‌্যালী, মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পন, প্রীতি ভলিবল টুর্ণামেন্ট, আবাসিক হলে বিশেষ ভোজসহ বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হয়।

 

IU Pic-16.1বিজয় দিবসের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল সংগঠন লণ্ঠনের উদ্যোগে মোমবাতি প্রজ্বলন করা হয়। সকাল সাড়ে নয়টায় প্রশাসন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর ৪৫ তম বিজয় দিবস উপলক্ষে বিজয় র‌্যালী অনুষ্ঠিত হয়। এতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার। র‌্যালীটি প্রশাসন ভবন থেকে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক সমূহ প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভ মুক্ত বাংলায় গিয়ে শেষ হয়।

 

IU Pic-16..1এরপর সেখানে পুষ্প স্তবক দিয়ে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আবদুল হাকিম সরকার, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, রেজিস্টার (ভারপ্রাপ্ত) আবদুল লতিফ। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, জিয়া পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি পুষ্প স্তবক অর্পণ করে। সবশেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, প্রগতিশীল সংগঠন সমূহ, ইবি ডিবেটিং সোসাইটি, ইবি সাংাবদিক সমিতি, ইবি প্রেস ক্লাবসহ অন্যান্যরা মুক্তিযুদ্ধের শহীদের প্রতি গভীর শ্রদ্ধাভরে ফুলেল শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে। শ্রদ্ধাঞ্জলী শেষে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে তাদের বিদেহী আত্মার রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

 

Post MIddle

এদিকে বিজয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে এক প্রীতি ভলিবল টুর্ণামেন্ট আয়োজন করা হয়। খেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুল হাকিম সরকার। প্রথম খেলায় অংশ গ্রহণ করে ইবি শিক্ষক সমিতি এবং ইবি কর্মকর্তা সমিতি। এতে কর্মকর্তা সমিতি জয়লাভ করে। পরে আন্ত হল ভলিবল প্রতিযোগীতা হয় এতে বঙ্গবন্ধু হল, জিয়াউর রহমান হল, সাদ্দাম হোসেন হল এবং লালন শাহ হল অংশ গ্রহন করে। এতে সাদ্দাম হোসেন হল ও লালন শাহ হল জয় লাভ করে। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

 

বিজয় দিবস উপলক্ষে ইবির আবাসিক হল গুলোতে বিশেষ ভোজের আয়োজন করা হয়। আবাসিক অনাবাসিক সকল শিক্ষার্থীদের অংশ গ্রহণে দুপুরের খাবারের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।#

 
লেখাপড়া২৪.কম/ইবি/নবীন/আরএইচ-৪৯৭৭

পছন্দের আরো পোস্ট