কুয়েটে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে র‌্যালী ও সভা

Rallyখুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)- এ শহীদ বুদ্ধিজীবী দিবস ২০১৫ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে সকাল সাড়ে ১০ টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হওয়া শোক র‌্যলীতে নেতৃত্ব দেন কুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। শোক র‌্যালীতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভাগীয় প্রধান, অন্যান্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র-ছাত্রীবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের ক্যম্পাস ও ফুলবাড়ীগেট এলাকা ঘুরে ক্যাম্পাসে এসে শেষ হয়।

 

এরপর সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে কুয়েটের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীগণের অংশগ্রহনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন কুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর। এসময় তিঁনি বলেন, বাংলাদেশ ছাড়া এমন কোন রাষ্ট্র পাওয়া যাবেনা যারা এত ত্যাগ স্বীকার করে স্বাধীনতা অর্জন করেছে। মুক্তিযুদ্ধকালীন সময়ে বুদ্ধিজীবীদের হারিয়ে দেশ শিক্ষা, চিকিৎসা, অর্থনীতিসহ বিভিন্ন ক্ষেত্রে অনেক পিছিয়ে পড়েছে, এ ক্ষতি পুরন হওয়ার নয়। শহীদদের আকাক্সখা বা—বায়নের মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ে তুলবো।

 

Post MIddle

পরিচালক (ছাত্র-কল্যাণ) প্রফেসর ড. সোবহান মিয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ মাহবুব আলম, তওই কৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ ওসমান গণি, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. শিবেন্দ্র শেখর শিকদার, পরিচালক (আইকিউএসি) প্রফেসর ড. তারাপদ ভৌমিক, বাংলাদেশ ছাত্রলীগ কুয়েট শাখার সভাপতি সাফায়াত হোসেন নয়ন, লালন শাহ হলের শিক্ষার্থী স্বাধীন সাহা রাহুল ও অমর একুশে হলের শিক্ষার্থী পরিমল কুমার রায়, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী মোঃ আনিসুর রহমান ভুইয়া, ৩য় শ্রেণী কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মোঃ ইমর“ল ইসলাম এবং বঙ্গবন্ধু কর্মচারী পরিষদের সাধারণ সম্পাদক মোঃ রবিউল ইসলাম। এছাড়া, সন্ধায় শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রয়েছে আলোর মিছিল ও বিশেষ নাটক।

 

উল্লেখ্য, মহান বিজয় দিবসের প্রভাতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভাইস-চ্যান্সেলর, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীসহ গল­ামারী স্মৃতি সৌধে পুষ্পমাল্য অর্পণ এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, ভাইস-চ্যান্সেলর মহোদয়ের বাসভবন এবং আবাসিক হলসমুহে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯ টায় অডিটরিয়ামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষাক, কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে মহান বিজয় দিবসের উপর শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী, দুপুরে প্রীতি ফুটবল ম্যাচ, বাদ আসর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে দোয়ার অনুষ্ঠান এবং সন্ধ্যা ৬ টায় অডিটরিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

 

লেখাপড়া২৪.কম/কুয়েট/পিআর/এমএএ-০৩৯২

পছন্দের আরো পোস্ট