শেকৃবির ভর্তি পরীক্ষার আসনবিন্যাস প্রকাশ

Sher-e-Bangla-Agricultural-University-Logo - Copyরাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) স্নাতক পর্যায়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। এবার বিশ্ববিদ্যালয়ের ৩টি অনুষদে ৫০০ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছেন ২২ হাজার ১শ ২৪ জন।

 

১৮ ডিসেম্বর সকাল ১০টায় অনুষ্ঠিতব্য ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে গড়ে ৪৪ জন শিক্ষার্থী  লড়বেন। বিশ্ববিদ্যালয়সহ মোট ১০টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শেকৃবি’র জনসংযোগ কর্মকর্তা বশিরুল ইসলাম এ তথ্য জানান।

 

ভর্তি পরীক্ষার আসন বিন্যাস: আসন বিন্যাস অনুযায়ী রোল ১০০০১ থেকে ১৩৫০০ কাকরাইলের উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, ১৩৫০১ থেকে ১৫৫০০ আদর্শ উচ্চ বিদ্যালয় মিরপুর-১০, ১৫৫০১ থেকে ১৭৩০০ মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ, ১৭৩০১ থেকে ১৮৮০০ লালমাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, ১৮৮০১ থেকে ২১৩০০ লালমাটিয়া মহিলা কলেজ, ২১৩০১ থেকে ২২৮০৪ মোহাম্মদপুর বালিকা উচ্চ বিদ্যালয়, ২২৮০৫ থেকে ২৩৮১৩ কিশলয় বালিকা উচ্চবিদ্যালয় ও কলেজ, ২৩৮১৪ থেকে ২৬২৬৩ মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ, ২৬২৬৪ থেকে ৩০২৬৩ মিরপুর গার্লস আইডিয়াল ল্যাবরেটরি ইনস্টিটিউট এবং ৩০২৬৪ থেকে ৩২১২৪ শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

 

সাধারণ জ্ঞান, ইংরেজি এবং উচ্চ মাধ্যমিক পাঠ্যক্রম অনুযায়ী পদার্থবিজ্ঞান, রসায়ন, গণিত ও জীববিজ্ঞানের উপর এমসিকিউ পদ্ধতিতে ১০০ নম্বরের লিখিত পরীক্ষা হবে। সময় ১ ঘণ্টা। গ্রেডিং পদ্ধতিতে এসএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর আটগুণ এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ-এর ১২ গুণ নম্বর লিখিত পরীক্ষার ১০০ নম্বরের সঙ্গে যোগ করে মোট ২০০ নম্বরের ওপর মেধাতালিকা প্রস্তুত করা হবে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.sau.edu.bd)  থেকে ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য জানা যাবে।

 

 

 

লেখাপড়া২৪.কম/শেকৃবি/জাবের/আরএইচ-৪৯৪৮  
 

পছন্দের আরো পোস্ট