রুয়েটে মেকানিক্যাল ইন্ডাষ্ট্রিয়াল বিষয়ক কনফারেন্সের সমাপ্তি

ICMIME_15_33রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)এ শেষ হয়েছে মেকানিক্যাল ইন্ডাষ্ট্রিয়াল এন্ড মেটেরিয়াল ইঞ্জিনিয়ারিং (আইসিএমআইএমই ২০১৫) বিষয়ক আন্তর্জাতিক কনফারেন্স।

 

বিকেলে কেন্দ্রীয় অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে এই আন্তর্জাতিক কনফারেন্সের সমাপ্তি ঘোষণা করেন সিঙ্গাপুর ন্যাশনাল ইউনির্ভাসিটি’র প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মেকানিক্যাল, ইন্ডাষ্ট্রিয়াল, ফ্লুয়িড, রোবটিক এবং মেটেরিয়াল ইঞ্জিনিয়ারিং বিষয়গুলো নিয়ে বৈশ্বিক জ্ঞান ও দক্ষতা আদান প্রদানের লক্ষ্যে এই ধরণের কনফারেন্স আরও বেশী বেশী অনুষ্ঠিত হওয়া উচিত।

 

অনুষ্ঠানে প্রধান পৃষ্টপোষকের বক্তব্যে রুয়েট ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাঃ রফিকুল আলম বেগ বলেন, প্রকৌশল ও প্রযুক্তিগত শিক্ষা প্রসারে এবং দক্ষ জনবল তৈরী করার ক্ষেত্রে রুয়েট অগ্রণী ভুমিকা রেখে চলেছে। ভবিষ্যতেও এর ধারবাহিতা রক্ষা করা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী ২০১৭ সালের ডিসেম্বর তৃতীয়বারের মত রুয়েটে এই কনফারেন্স আয়োজন করা হবে।

 

Post MIddle

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অষ্ট্রেলিয়ার আরএমআইটি ইউনির্ভাসিটি’র প্রফেসর ড. ফিরুজ আলম এবং রুয়েটের যন্ত্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. ইমদাদুল হক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার এবং ইন্ডাষ্ট্রিয়াল এন্ড প্রডাক্টশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান প্রফেসর ড. মোঃ মোশাররাফ হোসেন।

 

রুয়েটের যন্ত্রকৌশল অনুষদ আয়োজিত তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক কনফারেন্সে অষ্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও স্বাগতিক বাংলাদেশসহ বিভিন্ন দেশের মেকানিক্যাল, ইন্ডাষ্ট্রিয়াল ও মেটেরিয়াল বিষয়ক শিক্ষাবিদ, গবেষক ও প্রযুক্তিবিদগণ অংশগ্রহণ করেন। এই কনফারেন্সের টেকনিক্যাল সেশনে ১১৯ গবেষণাপত্র উপস্থাপন করা হয়।

 

লেখাপড়া২৪.কম/রুয়েট/পিআর/স্বশা-৪৫৪৭

পছন্দের আরো পোস্ট