কলেজ শিক্ষক প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ

NU Press Release13.12.2015আজ  রবিবার (১৩ ডিসেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সিনেট সভাকক্ষে বাংলা, হিসাববিজ্ঞান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে কলেজ শিক্ষকদের ৯৭তম ব্যাচের প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে উপেক্ষা বা এড়িয়ে গিয়ে বাংলাদেশের কোনো ধরনের উন্নয়ন-অগ্রগতি সম্ভব নয়।

 

জাতির জনকের আদর্শ আর মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করার কারণেই বর্তমান সরকারের পক্ষে নিজস্ব অর্থায়ণে পদ্মা সেতুর নির্মাণের মত কঠিন চ্যালেঞ্জ গ্রহণ সম্ভব হয়েছে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাই আমাদের উন্নয়ন-অগ্রগতির সোপান। তাই সর্বস্তরের পাঠ্যপুস্তকে জাতির জনকের আদর্শ ও মুক্তিযুদ্ধের ইতিহাস অর্ন্তভুক্তি অত্যন্ত জরুরি।”

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ নোমান উর রশীদ ও কোর্স উপদেষ্টা অধ্যাপক ধীমান কুমার চৌধুরী, হিসাব বিজ্ঞান এ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতকোত্তর শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র এর ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধানগণ এবং শিক্ষকবৃন্দ।

 

উল্লেখ্য সর্বমোট ৮৪ জন কলেজ শিক্ষক চার সপ্তাহ ধরে এ প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

 

লেখাপড়া২৪.কম/জাতীয়/পিআর/স্বশা-৪৫৪৬

পছন্দের আরো পোস্ট