ইস্টার্ন ইউনিভার্সিটিতে বিজয় দিবসের আলোচনা সভা

IMG_00388জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ এবং তাদের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে এই প্রজন্মকে সাথে নিয়ে পুরো জাতি মহান বিজয় দিবস উদ্যাপন করে থাকে প্রতি বছরের ১৬ ডিসেম্বর। বাংলাদেশের অন্যতম বেসরকারী বিশ্ববিদ্যালয় ইস্টার্ন ইউনিভার্সিটি (ইইউ), গত ১৩ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সেমিনার হলে ইইউ কালচারাল ক্লাবের ব্যবস্থাপনায় আয়োজন করে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

 

IMG_01000বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ড. সারওয়ার আলী। তিনি শুরুতেই ৭১ এর মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী বীর মুক্তিযোদ্ধাদের অবদান স্মরণ করার পাশাপাশি বীর শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন। তিনি বলেন, সেই সাহসী সন্তানদের রক্তের বিনিময়ে আমরা আজকের এই স্বাধীন দেশ পেয়েছি, পেয়েছি লাল সবুজের পতাকা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ মোহাম্মদ সিদ্দীক হোসাইন।

 

Post MIddle

বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আবুল খায়ের চৌধুরী ও পরিচালনা পর্ষদের সদস্য এস. এম. বখতিয়ার আলম। জনাব চৌধুরী বলেন, আমরা স্বাধীনতার স্বাদ পাই, মুখ ফুটে বলতে পারি আমরা বাংলাদেশী। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে আমাদের ঐ একটি ত্যাগের ইতিহাসই যথেষ্ট। ঐ একটি ৭১ই আমাদেরকে সামনে এগিয়ে যেতে উৎসাহ যোগায়। জনাব আলম তার বক্তৃতায়, একটি সম্ভাবনাময় বাংলাদেশ গড়ার প্রত্যয়ে কাজ করার জন্য সবাইকে আহবান জানান।

 

IMG_00733আলোচনা পর্ব শেষে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, যা আগত অতিথিদের মন্ত্রমুগ্ধ করে রাখে। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য, ডীন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রক, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ। সবশেষ ক্লাব সমন্বয়কারী তাসনুভা রহমানের ধন্যবাদ জ্ঞাপনের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

 

লেখাপড়া২৪.কম/ইস্টার্ন ইউনিভার্সিটি/পিআর/এমএএ-০৩৭৬

পছন্দের আরো পোস্ট